Hoop Life

Skin Care: গরমকালে রাতে ঘুমোলেই ঘামে ভিজে যায় শরীর? মেনে চলুন পাঁচটি সহজ টিপস

গরম পড়তে না পড়তে এই রাতে শোওয়ার পরে ঘামে ভিজে যায় সারা শরীর? অথবা বালিশ বিছানা একেবারে ভিজে চপচপে এমন পরিস্থিতিতে অনেকেই পড়তে হয়। কিন্তু আপনি কি জানেন কয়েকটা টিপস ফলো করলেই আপনি এই সমস্যা থেকে রেহাই পাবেন। তবে দেরী কেন? চটপট পাঁচটি টিপস ফলো করুন, আর দেখবেন হাতেনাতে ফল আপনি পেয়ে গেছেন।

১) অবশ্যই সুতির পোশাক পড়ুন, সুতির পোশাক ছাড়া অনেকেই সিন্থেটিক এর পোশাক পরে থাকেন, তা কিন্তু একেবারেই ভালো না, রাতে শুতে যাওয়ার সময় কমফোর্টেবল সুতির পোশাক পড়তে হবে।

২) রাতে শোয়ার সময় অবশ্যই হালকা জলে স্নান করে শুতে হবে, পরিষ্কার পরিচ্ছন্ন হয়ে ঠান্ডা জলে স্নান করে শুলে ঘাম অনেক কম হবে।

৩) বিছানার চাদর এবং বালিশের ওয়াড় যেন সব সময় সুতির হয়, এখন অনেক ধরনের ফ্যাশনেবল বিছানার চাদর বালিশের ওয়াড় হয়, যেগুলো কিন্তু একেবারে সুতির নয়, সুতির যদি এগুলি তৈরি করতে পারেন বা কিনতে পারেন, তাহলে দেখবেন শোওয়া অনেক কমফোর্টেবল হবে ঘামও কম হবে।

৪) রাতে স্নান করার পরে গা ভালো করে শুকিয়ে নিয়ে ট্যালকাম পাউডার ব্যবহার করতে পারেন, ট্যালকম পাউডার কিন্তু ঘাম অনেক শুষে নেয়, সে ক্ষেত্রে সুগন্ধি ট্যালকাম পাউডার যদি লাগাতে পারেন বা বিছানার চাদরের সামান্য ছড়িয়ে দিতে পারেন, তাহলে দেখবেন, আপনার গা দিয়ে যেমন সুন্দর গন্ধ বেরোবে তেমন ঘামও কম হবে।

৫) স্নানের জলে যদি কয়েক ফোঁটা পাতিলেবুর রস মিশিয়ে নিতে পারেন এবং যে যে জায়গায় বেশি পরিমাণে ঘাম হয় সেই জায়গাগুলোতে সামান্য পাতি লেবুর রস ঘষে নিতে পারেন, তাহলে দেখবেন আপনার গায়ে দুর্গন্ধ হবে না, ঘামের পরিমাণও অনেকটা কম হবে।