Gold Price: রবিবারেও অপরিবর্তিত দাম! স্বস্তি দিচ্ছে সোনা-রূপোর দর, জেনে নিন সপ্তাহান্তের দামদর

সোনা (Gold Price) এমন এক ধাতু যার দর কখনো কমে না‌। যত দিন যাচ্ছে সোনার দামও ততই পাল্লা দিয়ে বাড়ছে। শুধু যে উৎসব অনুষ্ঠানের জন‍্যই সোনা কেনা হয়, এমনটা কিন্তু নয়। অনেকেই সোনা, রূপোর মতো ধাতুতে বিনিয়োগ করে থাকেন। তাদের জন‍্য প্রতিদিনের সোনার দর জানা জরুরি।

বিয়েতে সোনার গয়না পরা এক রকম অলিখিত নিয়ম, তেমনি সময় সুযোগ পেলেই টুকটাক সোনা কিনে রাখেন অনেকেই। আসলে সোনা এমনি বিপদে আপদেও অনেক সময় কাজে আসে সোনা। তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। ২১ শে জুলাই, রবিবার কলকাতায় কত চলছে সোনার দর?

রবিবার সোনার দাম

বৃহস্পতিবার গ্রাম প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,৪৮৪ টাকা এবং ১ কেজি সোনার দাম রয়েছে ৭,৪৮,৪০০ টাকা। শুক্রবার গ্রাম প্রতি সোনার দাম ছিল ৭,৪৩৫ টাকা এবং কেজিতে দর ছিল ৭,৪৩,৫০০ টাকা। শনিবার ১ গ্রাম সোনার দাম ছিল ৭,৩৯৭ টাকা। কেজিতে দর ছিল ৭,৩৯,৭০০ টাকা। রবিবারে সোনার দামে কোনো পরিবর্তন আসেনি।

শুক্রবার ১ গ্রাম গহনা সোনার দাম ছিল ৬,৮১৫ টাকা এবং কেজিপ্রতি দাম ছিল৬,৮১,৫০০ টাকা। শনিবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৭৪০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৬,৭৮,০০০ টাকা। রবিবারেও অপরিবর্তিত রয়েছে দাম।

বৃহস্পতিবার ১৮ ক‍্যারাট সোনার কেজি প্রতি দাম ছিল ৫,৬১,৩০০ টাকা। শুক্রবার ১৮ ক‍্যারাট সোনার কেজিপ্রতি দাম ছিল ৫,৫৭,৬০০ টাকা। শনিবার ১ কেজি সোনার দাম ছিল ৫,৫৪,৮০০ টাকা। রবিবারেও দামে কোনো অদল বদল হয়নি।

রবিবার রূপোর দাম

বৃহস্পতিবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৪,৭০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৯৪,৭০০ টাকা।

শুক্রবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯৩.২৫ টাকা‌ কেজি প্রতি দাম ছিল ৯৩,২৫০ টাকা।

শনিবার গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৯১.৫০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৯১,৫০০ টাকা।

রবিবারেও রূপোর দামে পরিবর্তন আসেনি কোনো।