whatsapp channel

অভিনয় ও সৌন্দর্যের মিশেলে টলিউড থেকে বলিউডের যাত্রা: জন্মদিনে অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি

আচ্ছা কততে পা দিলেন স্বস্তিকা? না, দেখে তো বোঝার উপায় নেই। দিন দিন জেল্লা যেমন বাড়ছে তেমন স্টাইলের পিএইচডি টাও করে রেখেছেন অভিনেত্রী। প্রয়াত অভিনেতা শন্তু তনয়া স্বস্তিকার উত্থান হয়েছিলো…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আচ্ছা কততে পা দিলেন স্বস্তিকা? না, দেখে তো বোঝার উপায় নেই। দিন দিন জেল্লা যেমন বাড়ছে তেমন স্টাইলের পিএইচডি টাও করে রেখেছেন অভিনেত্রী। প্রয়াত অভিনেতা শন্তু তনয়া স্বস্তিকার উত্থান হয়েছিলো প্রথমে টেলিভিশন ধারাবাহিক দেবদাসী অভিনয়ের মাধ্যমে। এটাই শুরু, এরপর ২০০৩ সালে তিনি উর্মী চক্রবর্তী পরিচালিত হেমন্তের পাখি চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় আত্মপ্রকাশ করেন। এখন তিনি একজন স্টার। যদিও এই স্টার মাঝে মধ্যেই সোশ্যাল মিডিয়ার জীবন্ত পর্দায় ভেসে আসেন। দৈনন্দিন আনন্দ, দুঃখ, অভিমান, প্রয়াস, রাগ, আবদার সবটাই মিটিয়ে নেন সোশ্যাল মিডিয়ার পাতা ধরে। কখনো নেটিজনদের কড়া কথায় শাসন তো কখনো মিষ্টি কথার প্রতিবাদ। এক মেয়েকে পাশে নিয়ে দিব্যি কাটিয়ে দিচ্ছেন জীবনের প্রতিটা বসন্ত। এখন স্বস্তিকা ৪০ ছুঁই ছুঁই। আজ ৪০ কে ছুঁয়েই ফেলেছেন, কিন্তু মুখে রয়েছে সেই অমলিন হাসি, জবরদস্ত ফ্যাশন ও কড়া শব্দের প্রতিবাদ।

Advertisements

Advertisements

১৯৮০ সালের ১৩ ডিসেম্বর কলকাতায় জন্মগ্রহণ করেন টলি ডিভা স্বস্তিকা মুখোপাধ্যায়। এরপর খুব দ্রুত বিয়ের বাঁধনে জড়িয়ে যান তিনি। ১৯৯৮ সালে ১৮ বছর বয়সে তিনি বিখ্যাত রবীন্দ্র সঙ্গীত শিল্পী সাগর সেনের পুত্র প্রমিত সেনের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। কিন্তু তাদের বিবাহিত জীবন সুখী ছিলনা। ২০০০ এ ঘরে আসে ফুটফুটে কন্যা সন্তান। বিবাহ বিচ্ছেদের পর অভিনয়ে নিজেকে ডুবিয়ে দেন স্বস্তিকা। তখন তনুশ্রী শংকরের কাছে থেকে নৃত্যর তালিম নিলেন তিনি।

Advertisements

Advertisements

যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক স্তরে পড়ার সময় টিভি সিরিয়াল দেবদাসীতে অভিনয় করার সুযোগ পান। এরপর একের পর এক সিরিয়াল, সিনেমায় অভিনয়ের সুযোগ পান। অনেক না হওয়া সম্পর্কে জড়িয়েও যান, কিন্তু এখনো তিনি সিঙ্গেল। বরং ৪০ এ এসেও আরও সবুজ, আরও কাঁচা, আরও প্রেমের প্রতিশ্রুতি দিলেন। সম্প্রতি কুকুর ছানাদের কোলে নিয়ে আদরে ভরিয়ে দিলেন অভিনেত্রী। বরাবর পশুপ্রেমী স্বস্তিকা। কিন্তু জন্মদিনে আরও একবার বুঝিয়ে দিলেন এই খুদে কুকুরের ছানারা বিশ্বাসী, ভালবাসার উপযুক্ত। আজ অভিনেত্রী নিজেই তাঁর সোশ্যাল মিডিয়ায় কুকুরছানাদের সঙ্গে দুষ্টুমি-খুনসুটির একটি ভিডিও শেয়ার করেন। সেখানেও অভিনেত্রীর স্পষ্ট ভাষ্য, ‘হ্যাপি বার্থডে টু মি।’ সঙ্গে চুমুর ইমোজি। বারবার নিজেকে ভালবাসার বার্তা দেন অভিনেত্রী। এবারেও তাঁর অন্যথা হল না।

টলিউড মাত করে বলিউডেও পা ফেলেছেন অভিনেত্রী। প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের সঙ্গে এখনো পর্যন্ত দুটি মুভিতে অভিনয় করেছেন স্বস্তিকা। ২০১৫ তে করেন -‘ডিটেকটিভ ব্যোমকেশ বক্সী’। মাঝে ‘আরোন’ নামে একটা মারাঠি ছবি করেন তিনি, ২০২০ তে রিলিজ হয় ‘দিল বেচারা’। ওটিটি প্ল্যাটফর্মে আসতে চলেছে ‘ব্ল্যাক উইডোস’। এমনকি কিছুদিন আগে মুক্তি পাওয়া তাঁর অভিনীত ‘পাতাললোক’ বেশ প্রশংসিত হয়েছে। এখনো সাহসী অভিনয় ও সাহসী কথার জন্য আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকেন তিনি। কিন্তু কোথাও গিয়ে ছেলেমানুষি এখনও লুকিয়ে।

whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media