whatsapp channel

Arpita Mukherjee: দশ দিন পর মুখোমুখি পার্থ-অর্পিতা

কোটি টাকার ওয়েস্ট বেঙ্গল স্কুল সার্ভিসেস কমিশন (WBSSC) নিয়োগ কেলেঙ্কারিতে জড়িয়েছেন প্রাক্তন ও বহিষ্কৃত মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তার বিশেষ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। ৫০ কোটি টাকা সহ, প্রচুর বেনামী সম্পত্তি,…

Avatar

কোটি টাকার ওয়েস্ট বেঙ্গল স্কুল সার্ভিসেস কমিশন (WBSSC) নিয়োগ কেলেঙ্কারিতে জড়িয়েছেন প্রাক্তন ও বহিষ্কৃত মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং তার বিশেষ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। ৫০ কোটি টাকা সহ, প্রচুর বেনামী সম্পত্তি, গাড়ি, বাড়ি, সোনা উদ্ধার হয়েছে। ইডি তল্লাশি চালিয়ে সমস্ত টাকা উদ্ধার করেছে এবং পার্থ ও অর্পিতা ১০ দিনের ইডি হেফাজতে থাকে। তাদের আলাদা আলাদা জেরা হয়।

এখনও পর্যন্ত জেরায় উঠে এসেছে দুটি তথ্য। পার্থ চট্টোপাধ্যায় বলেন যে তিনি ষড়যন্ত্রের শিকার এবং অর্পিতা বলেন যে ওই টাকা আমার নয়। পার্থ বাবু র লোকেরা টাকা রেখে যেত, আমার ধরা বারণ ছিল। এরপরেই অর্পিতা নতুন করে বলেন – সময় হলে সব জানতে পারবেন।

যেহেতু এই দুই ব্যক্তি ইডি হেফাজতে রয়েছে, তাই তাদের জিজ্ঞাসাবাদের বিস্তারিত জানা সম্ভব নয়। আজ, অর্থাৎ শুক্রবার পার্থ চট্টোপাধ্যায় এবং তার সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়কে বিশেষ PMLA আদালতে হাজির করবে ইডি। চলবে মুখোমুখি বসিয়ে জেরা।

ইডি সূত্র ধরে জানা গিয়েছে যে অর্পিতা মুখার্জির দুটি বাসভবন থেকে মোট ২২ টি উচ্চ-মানের মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয, প্রথমটি দক্ষিণ কলকাতার টালিগঞ্জের ডায়মন্ড সিটি হাউজিং কমপ্লেক্সে এবং দ্বিতীয়টি কলকাতার উত্তর উপকণ্ঠে বেলঘরিয়া থেকে। ফোনগুলোর বেশিরভাগ অ্যাপেল কোম্পানির, ফলে তথ্য খুঁজে পেতে বেগ পেতে হয়। এই ক্ষেত্রে বিশেষ বিশেষজ্ঞদের সহায়তা নিয়েছিল ইডি এবং বৃহস্পতিবার বিকেলে এই মোবাইল ফোন থেকে তথ্য বিবরণ পুনরুদ্ধার করতে সক্ষম হয় টিম।

এই প্রসঙ্গে এক ইডি আধিকারিক জানিয়েছে যে আমাদের অফিসাররা কার্যত ২৪ ঘণ্টা কাজ করছে যতটা সম্ভব অনেকগুলি ক্লু সংগ্রহ করতে। আমরা যত বেশি গুরুত্বপূর্ণ ক্লু সংগ্রহ করব, আদালতে আমাদের মামলা তত শক্তিশালী হবে এবং প্রয়োজনে হেফাজতের আরও বাড়ানোর জন্য আমাদের আবেদন আরও বিশ্বাসযোগ্য হবে। এখন দেখার বিষয় মুখোমুখি বসিয়ে আর কি কি উদ্ধার হয়।

whatsapp logo