Hoop Fitness

Lifestyle: দ্রুত ওজন কমানোর দুরন্ত টিপস শিখে নিন, রোগা হতে সাহায্য করবে

ওজন কিছুতেই কমছে না? পছন্দের ড্রেস এখনও আলমারি বন্দি? অনেক এক্সারসাইজ করছেন তাও কমছে না? রইলো ঘরোয়া টোটকা। এই ঘরোয়া তিনটি উপকরণ রোজ সেবন করলে আপনি দ্রুত মোটা থেকে রোগা হতে পারেন। এই ব্যাপারে অবশ্য এটা বলা যায়, যদি থাইরয়েডের সমস্যা থাকে বা বেশি পরিমাণে ঘী মাখন ফাস্ট ফুড খান তাহলে মোটা হওয়া থেকে কেউ রক্ষা করতে পারবে না। এক্সারসাইজের পাশাপাশি আপনাকে সঠিক ডায়েট মেনে চলতে হবে।

খাবারে একদমই চিনি বা কার্বোহাইড্রেট জাতীয় কিছু রাখা যাবে না। চিনির পরিবর্তে মিছরি মাঝেমধ্যে খেতে পারেন।

মটন, পিৎজা, তেলেভাজা, আলুর চিপস বাদ দিতে হবে। মাঝে মধ্যে বা মাসে একদিন খাওয়া যেতেই পারে, কিন্তু প্রায় দিন এগুলো খেলে হাজারো এক্সারসাইজ করেও রোগা হবেন না। তাহলে রোগা হওয়ার উপায়?

রোজ ঘুম থেকে উঠুন সকাল সকাল। অন্তত পক্ষে ভোর পাঁচটা থেকে সাড়ে পাঁচটার মধ্যে বিছানা ছাড়ুন। বানিয়ে নিন একটি অব্যর্থ উপকরণ, যেটি পান করলে আপনি মেদ কমাতে পারবেন চট জলদি।

ঘুম থেকে উঠেই অয়েল পুলিং করুন ভার্জিন নারকেল অয়েল বা তেল দিয়ে। মিনিট ৫ ধরে অয়েল পুলিং করুন, সেই ফাঁকে এক কাপ গরম জল বানিয়ে নিন। উষ্ণ গরম হলেই জল কাপে ঢেলে নিন। দিয়ে দিন এক চামচ মধু, এবং একটি পাতি লেবুর অর্ধেক অংশ। চামচ দিয়ে নাড়িয়ে রাখুন। মুখ কুলকুচি করুন নরম্যাল জল দিয়ে। ব্যাস মধু লেবু জল পান করুন। এরপর চলে যান এক্সারসাইজ করতে। হালকা জগিং বা যোগাসন করুন। এছাড়া একটা হেলদি ডায়েট মেনে চলুন। দেখবেন আপনি খুব দ্রুত রোগা হবেন।

Related Articles