Lifestyle: যে তিনটি টিপস মেনে চললে কড়াইতে কোনো রান্নার দাগ পড়বে না

Avatar

রান্না করার সময় যদি তিনটে জিনিস মাথায় খুব ভালো করে ঢুকিয়ে নিতে পারেন, তাহলে কিন্তু আপনার রান্না করা এতে কোন রকম ভাবেই তেলচিটে দাগ পড়বে না তবে একটা কথা মাথায় রাখতে হবে। এই তিনটি জিনিসই কিন্তু আপনাকে মনে রাখতে হবে, যে কোন একটা ভুলে গেলেই কিন্তু কড়াইতে জেদি দাগ ধরে যাবে, আর এই দাগ উঠতে অনেক সময় লাগবে। তাই আর দেরি না করে Hoophaap পাতায় চটজলদি দেখে ফেলুন অসাধারণ টিপস –

১) তেল ভালো গরম করতে হবে। তেল ভালো করে গরম করলে কিন্তু যখনই রান্না তাতে দেবেন তাহলে কিন্তু আটকে যাওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়, বিশেষ করে মাছ।

২) কড়াই ভালো করে গরম করে তারপরই এরমধ্যে সর্ষের তেল দিয়ে গরম করতে হবে। যদি ভালো করে না গরম হয় তাহলে কিন্তু সেই জিনিসপত্রগুলো পাত্রে আটকে যাওয়ার একটা সম্ভাবনা থেকে যায়।

৩) রান্না করার সময় যদি জলের পরিমাণ কম থাকে তাহলে কিন্তু অনেক সময় পাত্রের মধ্যে কিন্তু খাবার আটকে যেতে পারে। কিন্তু পাত্রের মধ্যে বিচ্ছিরি করা দাগ হতে পারে।

উপরের তিনটি নিয়ম মেনে যদি আপনি রান্না করতে পারেন, তাহলে দেখবেন আপনার কড়াইয়ে বা পাত্রে কোনদিনই খাবার আটকে বিচ্ছিরি দাগ হবে না। যারা নতুন রান্না করছেন তাদের জন্য কিন্তু এটি অসাধারণ টিপস। এমনই অসাধারণ টিপস যদি খেয়াল করতে চান, তাহলে অবশ্যই আমাদের পাতায় চোখ রাখুন।