Hoop News

Remal Cyclone: রেমাল বিপত্তি কাটবে না, কলকাতায় বইবে ৫০ কিলোমিটার বেগে হাওয়া

রবিবার বাংলাদেশ আর পশ্চিমবঙ্গের উপকূলে আছড়ে পড়লো দামাল ঝড় রেমাল। মাঝখানেই এটি ল্যান্ডফল করলো আর তারপরে ক্রমাগত শক্তি বাড়িয়ে ধেলো স্থলভাগের দিকে সারারাত মোটামুটি তান্ডব চালানোর পরে এখন শান্ত হলেও দুর্ভোগ কাটছে না। সারা রাত কলকাতা শহরের বুকে তান্ডব চালিয়েছে রেমাল, যার ফল স্বরূপ দেখা গেছে অনেক জায়গায় গাছ পড়ে গেছে, বিদ্যুতের খুটি, উপড়ে গেছে একজনের মৃত্যু হয়েছে বাড়ির কার্নিশ ভেঙে গিয়ে।

কালকে এক রাতেই কলকাতাতে বৃষ্টি হয়েছে প্রায় ১৪৪ মিলিমিটার, তার জেরেই সোমবার থেকেই কিন্তু অনেক জায়গায় জলমগ্ন হয়ে গেছে ব্যাহত হয়েছে মেট্রোপরিষেবা, এবং বন্ধ রয়েছে শিয়ালদা শাখার অনেকগুলি ট্রেন। তবে জানা যাচ্ছে, সোমবার সকালের পর থেকেই আস্তে আস্তে বৃষ্টি কমে যাবে। মঙ্গলবার কিন্তু দক্ষিণের কোন জেলাতেই ঝড় বৃষ্টির আর কোন সম্ভাবনা নেই এমনটাই জানাচ্ছেন আবহাওয়া দপ্তর, সোমবার সকালে শক্তি হারিয়ে ঘূর্ণিঝড় রেমাল।

মঙ্গলবার থেকে দুর্যোগ কাটতে পারে দক্ষিণবঙ্গে। হাওয়া অফিসের পূর্বাভাস, সোমবারের পর থেকেই বৃষ্টি কমবে। মঙ্গল থেকে আপাতত দক্ষিণের কোনও জেলাতেই ঝড়বৃষ্টির সম্ভাবনা নেই। সোমবার সকালবেলা এই ঝড় শক্তি হারিয়ে বাংলাদেশের উপর অবস্থান করছে এখানেও ক্রমশ উত্তর পূর্বে সরে যাচ্ছে, তবে উপকূলবর্তী অঞ্চলগুলিতে এখনো কিন্তু যথেষ্ট হাওয়ার দাপট এর সাথে রয়েছে বৃষ্টি।

তবে আবহাওয়া দপ্তর থেকে জানিয়েছে, এক্ষুনি বৃষ্টির হাত থেকে রেহাই পাচ্ছেন না কলকাতাবাসী, সোমবার, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, বীরভূমে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলিতে ঝড়ের গতি কিন্তু মোটামুটি ৬০ কিলোমিটার পর্যন্ত থাকবে।

Related Articles