whatsapp channel

Tina Dutta: বাংলার স্বাদ মুম্বইয়ে পাওয়া যায় না: টিনা দত্ত

‘উতরণ’-এর মাধ্যমে টিনা দত্ত (Tina Dutta) ঘরে ঘরে যথেষ্ট পরিচিত মুখ। বর্তমানে টিনা মুম্বই নিবাসী হলেও তাঁর কেরিয়ারের শুরু কলকাতার বুকে। শিশুশিল্পী হিসাবে অভিনয়ে ডেবিউ করেছিলেন টিনা। বিদ্যা বালন (Vidya…

Avatar

Advertisements
Advertisements

‘উতরণ’-এর মাধ্যমে টিনা দত্ত (Tina Dutta) ঘরে ঘরে যথেষ্ট পরিচিত মুখ। বর্তমানে টিনা মুম্বই নিবাসী হলেও তাঁর কেরিয়ারের শুরু কলকাতার বুকে। শিশুশিল্পী হিসাবে অভিনয়ে ডেবিউ করেছিলেন টিনা। বিদ্যা বালন (Vidya Balan) অভিনীত ফিল্ম ‘পরিণীতা’-য় শৈশবের ললিতার চরিত্রে এক ঝলক দেখা গিয়েছিল টিনাকে। রাজ চক্রবর্তী (Raj Chakraborty) পরিচালিত ফিল্ম ‘চিরদিনই তুমি যে আমার’-এ প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar)-এর বন্ধুর চরিত্রে অভিনয় করেছিলেন টিনা। এরপরেই কালার্স চ্যানেলের জনপ্রিয় সিরিয়াল ‘উতরণ’-এ ইচ্ছার চরিত্রে দেখা মেলে তাঁর। আপাতত অধিকাংশ সিরিয়ালে খল চরিত্রে অভিনয় করছেন টিনা। তবে পাশাপাশি তাঁর মায়ের অনুরোধে স্নাতক স্তরের পড়াশোনাও সম্পূর্ণ করেছেন তিনি।

Advertisements

টিনা যথেষ্ট ফুডি। তিনি বিভিন্ন ধরনের খাবার খেতে পছন্দ করলেও মূলতঃ বাঙালি খাবার তাঁর সবচেয়ে বেশি পছন্দের। টিনা জানালেন, মুম্বইয়ে কোথাও কলকাতার মতো প্রকৃত বাঙালি খাবার মেলে না। তাঁর পরিচিত মানুষরাও বাঙালি খাবার ঠিকমতো রাঁধতে জানেন না। ফলে টিনার মা-বাবা যখন মুম্বইয়ে তাঁর সাথে দেখা করতে আসেন, সেই সময় তাঁর মা টিনাকে বিভিন্ন বাঙালি পদ রেঁধে খাওয়ান।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by tina dutta (@tina_dutta_fan)

Advertisements

তবে মুম্বইয়ে বেশ কয়েকটি দারুণ রেস্তোরাঁ রয়েছে যারা বাঙালি খাবার তৈরি করে। কিন্তু কোনো ভাবেই সেই খাবারের সাথে কলকাতার খাবারের তুলনা চলে না। টিনা নিজেও যথেষ্ট ভালো রান্না করেন। কিন্তু এখনও অবধি তাঁর মায়ের মতো বাঙালি খাবার রান্নায় পটু হতে পারেননি। টিনা জানালেন, যখনই তাঁর বাঙালি খাবার খেতে ইচ্ছা করে, তিনি নিজেই তা বানানোর চেষ্টা করেন। তবে মায়ের হাতের রান্নার কথাই আলাদা। কলকাতার বাড়িতে ডাইনিং টেবিলে বসে মা-বাবা ও ভাই-এর সাথে খাবার খাওয়ার মুহূর্ত মিস করেন টিনা।

Advertisements

মুম্বইয়ে সন্ধ্যার সময় কখনও সখনও টিনা নিজের বন্ধুদের সাথে স্ট্রিট ফুড খেতে বেরোলেও তাঁর মনে পড়ে থাকে কলকাতায়। ছোটবেলায় প্রায়ই টিনা ঝালমুড়ি, ফুচকা, চুরমুর, তেলেভাজা খেতেন কলকাতার রাস্তায় দাঁড়িয়ে। একই স্ট্রিট ফুড মুম্বইয়ে পাওয়া গেলেও তার স্বাদ আলাদা। তবে কলকাতার মতো মিষ্টি কোথাও পাওয়া যায় না বলে স্বীকার করেন টিনা। তাঁর মতে, এই একটি ব্যাপারে কলকাতা সকলকে হারিয়ে দিয়েছে। তবে টিনা বিভিন্ন ধরনের খাবার খেতে ও তার খোঁজে ঘুরে বেড়াতে পছন্দ করেন। কিন্তু তাঁর হৃদয়ে সবসময়ই বসত করে বাঙালিয়ানা।

 

View this post on Instagram

 

A post shared by tina dutta (@tina_dutta_fan)

whatsapp logo
Advertisements