Finance NewsHoop News

Today’s Hilsa Price: বৃষ্টিতে আরও সস্তা হল ইলিশ! দেখে নিন আজকের বাজারদর

বৃষ্টির মরশুম আর এদিকে পাতে একটু ইলিশ মাছের তেল, নুন লঙ্কা থাকবে না? এটা আবার হয় নাকি? গরম ভাতে একটু ইলিশের তেল পড়লেই মনে আসে তৃপ্তি। এছাড়া রয়েছে, ইলিশের হাজারো পদ। শুধু রান্নাটা জানতে হবে, তাহলেই ইলিশ কিনে শান্তি। এমনিতেই ভরা কোটাল শুরু হবে ১ লা আগস্ট। সেই সময় কাতারে কাতারে ইলিশ ঢুকবে বাজারে। দাম যেমন কমবে তেমন বাড়বে স্বাদ। কিন্তু, বাঙালি তো অপেক্ষা করতে জানে না। আমের পর্ব শেষ হয়েছে, এবার এসেছে ইলিশ। তাই চলুন দেখে নিই আজকে কত টাকায় কোন ধরনের ইলিশ বিক্রি হল (Today’s Hilsa Price) ।

কিছুদিন আগে পর্যন্ত ইলিশের দাম একটু বেশি ছিল। আকারে তেমন বড় ছিল না, স্বাদ ছিল মোটামুটি। কিন্তু, জুলাইয়ের শেষের দিকে ইলিশের দাম একটু সস্তাও হয়, পাশাপাশি স্বাদেও খানিকটা উন্নতি হয়েছে। বর্তমানে ইলিশ এসেছে মধ্যবিত্তদের হাতের নাগালের মধ্যে। হাতে সামান্য কিছু টাকা থাকলেই বাড়ি নিয়ে যেতে পারেন ইলিশ। যেমন, আজকের দিনে কলকাতা ও শহরতলির বাজারে কেজি প্রতি ইলিশের দাম শুরু হয় ৪৫০ টাকা থেকে ৫৫০ টাকার মধ্যে। ছোট আকারের ইলিশের দাম রয়েছে ৫০০- ৫৫০ টাকার মধ্যে।

একটু বড় মাপের ইলিশ কিনতে চাইলে দাম দিতে হবে ৭০০ টাকা থেকে৭৫০ টাকা। ১ কেজি ওজনের বেশি মাপের ইলিশ কিনতে চাইলে দাম হবে ১৬০০ টাকার মতন। বাজারে মোটামুটি ৪৫০ থেকে ২০০০ টাকা পর্যন্ত ইলিশ ঘোরাঘুরি করছে। তাই যেমন আপনার বাজেট সেই অনুযায়ী ইলিশ নিয়ে যান ঘরে। এছাড়া ভরা কোটাল এর পর ইলিশ কিনলে স্বাদে গন্ধে ও আয়তনে মন ভরে যাবে ভোজন রসিকদের।

ইলিশ শুধু নয়, বাজারে দাম কমেছে চিকেনের। যেই চিকেন একটা সময় ২২০ টাকা কেজি হিসেবে বিক্রি হয়, সেই চিকেন এখন ১৭০ থেকে ১৯০ এর মধ্যে পাওয়া যাচ্ছে। কাতলা পাওয়া যাচ্ছে ৩৭০ থেকে ৪০০ টাকা প্রতি কেজি হিসেবে, রুই বিক্রি হচ্ছে ২০০ থেকে ২৫০ টাকা প্রতি কেজি, ভেটকি বিক্রি হচ্ছে ৫০০ টাকা প্রতি কেজি, পাবদা যাচ্ছে ৪০০ টাকা প্রতি কেজি হিসেবে। তাহলে, করে নিন আজকের বাজার, হয়ে যাক পেটপুজো।

Related Articles