GossipHoop Plus

যেমন প্রতিবাদী অভিনেত্রী তেমনই তার রূপ, নানান জানা-অজানা গল্পে মিঠু মুখার্জী

বেশ করেছি প্রেম করেছি’ নাকি ‘হায় হায় প্রাণ যায়’ কোনটা পছন্দ আপনার? জানি দুটোই। এই দুই গানই বাংলা সিনেমায় ভীষণ জনপ্রিয়। পাশাপাশি জনপ্রিয় এই গানের যিনি লিপ দিয়েছিলেন। তিনি হলেন মিঠু মুখার্জী।

এখন তিনি ৬৫ র মণিকোঠায়। কিন্তু তার গালের সেই তিল আজও স্পষ্ট। আজও মুখে তার মিষ্ঠতা। না এখন তাকে অভিনয় জগতে দেখা যায় না ঠিকই, কিন্তু তার একটি ছবি পাওয়া গেছে সোশ্যাল মিডিয়ার দৌলতে। সেখানে তিনি তার এক ভাই সমান একজনের সঙ্গে ছবি তুলেছেন। ছবিটি সোশ্যাল মিডিয়ায় এখন জনপ্রিয়।

মিঠু মুখার্জী শেষ আশ্রিতা ছবি করে বিনোদন জগৎ থেকে বিদায় নেন। একটা সময় মহিলা কেন্দ্রিক ছবিতে নিজের অভিনয়ের দাপট দেখিয়েছিলেন মিঠু৷ শুরুটা করেছিলেন, চিত্তো বোসের পরিচালিত বাংলা চলচ্চিত্র “শেষ পর্ব ” দিয়ে। ১৯৭৫ সালে মৌচাক ও স্বয়ং সিদ্ধা’র মত প্রশংসনীয় দুটি বক্স অফিস হিট ছবিতে তিনি অভিনয় করেন।

ছিলেন উত্তম কুমারের মিষ্টি নায়িকা। হোটেল স্নো ফক্স, কঙ্কাবতীর ঘাট, মৌচাক দিয়ে উত্তম কুমারের সঙ্গে অভিনয় করার জায়গা বানিয়ে নিয়েছিলেন তিনি। শুধু বাংলা নয়, হিন্দি ছবিতে মিঠু মুখার্জীকে দেখা গিয়েছে। বাসু চ্যাটার্জী পরিচালিত তিনটি হিন্দি সিনেমায় মিষ্টি মিঠু মুখার্জীকে দেখা গিয়েছে। খান দোস্ত দিয়ে বলিউডে পা রাখেন তিনি।

বাংলা চলচ্চিত্রের দুষ্টু মিষ্টি নায়িকা শেষ আশ্রিতা দিয়ে অভিনয় জগৎ থেকে বিদায় নেন ঠিকই, কিন্তু কোনো অসাধারণ বৈচিত্রময় জীবন বেছে নেননি। মুম্বাইয়ে খুব সাধারণ জীবন যাপনের মধ্যে দিয়ে সময় কাটাচ্ছেন প্রবীণ অভিনেত্রী মিঠু মুখার্জী।

Related Articles