whatsapp channel

Tota Roy Choudhury: সূর্যের রোদ গায়ে মেখে ঘাম ঝরানো শরীরচর্চার ব্যস্ত ‘শ্রীময়ী’-এর রোহিত সেন

কে বলেছে সূর্যের আলো গায়ে মাখলে কালো হয়ে যায় চামড়া? সানট্যান নিয়ে অনেকের মনে এতটাই কৌতূহল যে তারা আদপে জানেন না সূর্যের কোনো সময়ের আলো শরীরের জন্য উপকারী ও কোনটা…

Avatar

Advertisements
Advertisements

কে বলেছে সূর্যের আলো গায়ে মাখলে কালো হয়ে যায় চামড়া? সানট্যান নিয়ে অনেকের মনে এতটাই কৌতূহল যে তারা আদপে জানেন না সূর্যের কোনো সময়ের আলো শরীরের জন্য উপকারী ও কোনটা খারাপ। সেইজন্যেই, কিছু মানুষ আছেন যারা সকাল সকাল কাজে যান তারা রীতিমত মুখে হাতে সানস্ক্রিন লোশন মেখে তারপর বাড়ির বাইরে পা ফেলেন, এদিকে কিছুক্ষন পরেই সেই ক্রিমের ঘনঘটায় ঘেমে ঘেঁটে ঘ হয়ে যান। চলুন জানি সূর্যের আলো কতটা উপকারী আমাদের জন্য। এই পুরো ব্যাপারটা জানাচ্ছেন শ্রীময়ী’র রোহিত আঙ্কেল ওরফে টোটা রায় চৌধুরী (Tota Roy Choudhury).

Advertisements

টোটা এখন বাংলা ইন্ডাস্ট্রির অন্যতম সফল সুপুরুষ। একদিকে ধারাবাহিকে কাজ করছেন, অন্যদিকে বাংলা সিনেমায়, এমনকি মুম্বাই পর্যন্ত পাড়ি দিয়েছেন তিনি। কাজের পাশাপাশি শরীরচর্চা নিয়ে বেশ আগ্রহী তিনি। মাঝে মধ্যেই শরীর চর্চার নানান ছবি, ভিডিও আপলোড করেন সোশ্যাল মিডিয়ায়। এই বয়সেও এমন ফিটনেস দেখে অনেকেই অবাক। কিভাবে কাজের মধ্যে থেকেও এমন ফিটনেস ধরে রেখেছেন তিনি? সময় কখন পান এমন চাবুকের মত শরীর তৈরির জন্য? সেই উত্তর নিজেই দিলেন অভিনেতা। এই উত্তরের মধ্যে আপনি জেনে যাবেন সূর্যালোকে শরীরচর্চা করার গুণাগুণ।

Advertisements

সম্প্রতি, টোটা একটি ভিডিও আপলোড করেন যা রীতিমত ভাইরাল হয়ে গিয়েছে। সকলেই অভিনেতার প্রশংসায় পঞ্চমুখ। ভিডিওতে দেখা যাচ্ছে ছাদের উপর টোটা কিছু যোগাসন বা ব্যয়াম করছেন। এই শরীরচর্চা যখন করছেন তখন সূয্যি মামা তাকিয়ে মহানন্দে রোদের তাপ বাড়াচ্ছেন। কিন্তু, টোটা গরমকে বুড়ো আঙুল দেখিয়ে দিনের বেলায় ঘাম ঝরানো আসন করছেন। এবং সকলের উদ্দেশ্যে ক্যাপশনে লিখেছেন, ‘‘বাইরে, রোদে শরীরচর্চা করার একাধিক উপযোগিতা রয়েছে: খোলা হওয়া, ভিটামিন ডি, গ্রীষ্মের ট্যান, আরও কি কিছু বলতে হবে? চেষ্টা করুন।’’

Advertisements

Advertisements

এখনও বহু মানুষ আছেন যারা শীত, গ্রীষ্ম, বর্ষা সবকিছুকে উপেক্ষা করে কঠোর পরিশ্রম করেন পথে ঘাটে মাঠে। তাদের শরীরে একই সূয্যি মামা তাপ দেয়, তাদের চামড়ায় ট্যান আসে, এমনকি তারাও ঘেমে ঘ হয়ে যান। কিন্তু, সূর্যের আলোর অনেক উপকারিতা আছে। যদিও দুপুরের কড়া রোদ আমাদের তেষ্টা বাড়ায়, এনার্জি কমিয়ে দেয়, ঘামিয়ে দেয় কিন্তু যাদের বেশি ক্যালোরি এবং ফ্যাট রয়েছে শরীরে এবং যারা ক্যালোরি ও ফ্যাট বার্ন করতে চান তাদের জন্য সেরা উপায় হল প্রকৃতির মধ্যে থেকে যোগাসন করা। এতে করে শরীরে পর্যাপ্ত পরিমাণে অক্সিজেন ঢোকে, মন চাঙ্গা থাকে, এবং কম সময়ে বেশি ক্যালরি বার্ন হয়। তাহলে আজ থেকে আপনি টোটা রায় চৌধুরীকে অনুসরণ করছেন তো?

whatsapp logo
Advertisements