whatsapp channel

Underarm Care: বগলের কালো দাগ নিয়ে স্লিভলেস ব্লাউজ পরতে লজ্জা! রইল দাগ দূর করার ঘরোয়া উপায়

আসছে দুর্গাপুজো। আর কয়েকদিন পরেই শারদীয়ার আনন্দে মেতে উঠবে গোটা বাংলা। এই পুজোকে ঘিরে সকলেরই অনেক প্ল্যান থাকে। আর সব প্ল্যানের মধ্যে অন্যতম হল পোশাকের প্ল্যান। এখন সেলফি তোলার যুগে…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

আসছে দুর্গাপুজো। আর কয়েকদিন পরেই শারদীয়ার আনন্দে মেতে উঠবে গোটা বাংলা। এই পুজোকে ঘিরে সকলেরই অনেক প্ল্যান থাকে। আর সব প্ল্যানের মধ্যে অন্যতম হল পোশাকের প্ল্যান। এখন সেলফি তোলার যুগে পোশাক নিয়ে প্ল্যান কমবেশি সকলেই করে থাকেন। সপ্তমী, অষ্টমী, নবমী ও দশমীর জন্য আলাদা আলাদা পোশাকের তালিকা সকলেই বানিয়ে থাকেন। বিশেষ করে মহিলারা এই বিষয়ে একটু বেশিই সচেতন হয়ে থাকেন।

এবার অনেক মহিলাই পুজোর চারদিন শাড়ি পড়তে পছন্দ করেন। যেহেতু দুর্গাপুজো বাঙালির এক অনুভূতি, তাই পুজোর সময় শাড়িতেই সৌন্দর্য্য খুঁজে নেন নারীরা। কিন্তু শাড়িতেও স্টাইল করতে ভোলেন না তারা। তাই শাড়ির সঙ্গে স্লিভলেস ব্লাউজ পরেন অনেকেই। কিন্তু সেক্ষেত্রে সমস্যা হয় বগলের নীচে কালো দাগ থাকার কারণে এই শখটিকেও জলাঞ্জলি দিতে হয় অনেককে। তবে এই সমস্যার সমাধান করা যায় কয়েকটি ঘরোয়া উপায়ে। এক্ষেত্রে বেকিং সোডা একটি অব্যর্থ টোটকা। এই জিনিসটি দিয়ে একাধিক উপায়ে বগলের কালো দাগ দূর করা যায়। একনজরে দেখে নিন সেইসব উপায়।

● বেকিং সোডা ও জল: এটি বগলের দাগ দূর করার সকবথেকে সহজ উপায়। এর জন্য একটি পাত্রে ২ টেবিল চামচ বেকিং সোডা এবং ১ টেবিল চামচ জল মিশিয়ে নিয়ে সেই মিশ্রণ বগলে লাগাতে হবে। এরপে ৩০ মিনিট ম্যাসাজ করে হালকা গরম জলে বগল ধুয়ে ফেলুন। সপ্তাহে ২-৩ বার এই পদ্ধতিতে ক্লিনসিং করলেই দূর হবে বগলের কালো দাগ।

● বেকিং সোডা ও কর্নস্টার্চ: আরো দ্রুত ফল পেতে বেকিং সোডার সঙ্গে কর্নস্টার্চ মিশিয়ে নিতে হবে। এর জন্য ১ টেবিল চামচ বেকিং সোডা, ১ টেবিল চামচ কর্নস্টার্চ এবং ১ চা চামচ শসার রস একসঙ্গে মিশিয়ে বগলে লাগিয়ে রাখতে হবে কিছুক্ষণ। বগল শুকিয়ে গেলে ঠাণ্ডা জলে সেটিকে ধুয়ে ফেলতে হবে। এই পদ্ধতিতে দ্রুত ফল মিলবে।

● বেকিং সোডা ও দুধ: ত্বকের জন্য দুধ ও দুগ্ধজাত সব দ্রব্য ভীষণভাবে উপকারী। এর জন্য ১ টেবিল চামচ বেকিং সোডা এবং পরিমাণমতো দুধ নিয়ে একরকম ঘন পেস্ট তৈরি করতে হবে। এরপর এই মিশ্রণটি বগলে লাগিয়ে ১৫ মিনিট ধরে স্ক্রাব করতে হবে। বগল শুকিয়ে গেলে হালকা গরম জলে ধুয়ে নিলেই ফল মিলবে অনায়াসে।

Disclaimer: প্রতিবেদনটি তথ্যের ভিত্তিতে লেখা হয়েছে। ত্বকের যেকোনো সমস্যায় আগে ডাক্তারের পরামর্শ নিন।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা