Hoop Life

Lifestyle: ভুলেও বাথরুমে রাখবেন না এই ৫টি জিনিস, বাড়িতে হবেনা লক্ষ্মীর বাস

যদি বাস্তু মেনে বাথরুম তৈরি করেন, তাহলে আপনার জীবনে অনেকটা উন্নতি হতে পারে, কিন্তু বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, বাস্তু না মেনে, বাথরুম তৈরি করলে, কিন্তু জীবনে অনেক সমস্যা হতে পারে। কেউ কেউ একটি বেডরুম এবং সংযুক্ত বাথরুম ডিজাইন করেন, নেতিবাচক শক্তি আসতে পারে। যদি সম্ভব হয় তাহলে শোওয়ার ঘর থেকে অনেকটা দূরে বাথরুম নির্মাণ করতে পারেন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস।

বাথরুম এবং টয়লেট উত্তর দিক বা আপনার বাড়ির উত্তর-পশ্চিম অংশে হওয়া উচিত। দক্ষিণ দিকে বা এমনকি দক্ষিণ-পূর্ব বা দক্ষিণ-পশ্চিম দিকেও স্নানের জায়গা তৈরি করা উচিত না। কারণ এটি বাড়ির লোকেদের স্বাস্থ্যের উপর নেতিবাচক প্রভাব ফেলে। বাস্তু অনুসারে, টয়লেট মাটি থেকে এক থেকে দুই ফুট উঁচুতে তৈরি করা উচিত। বাস্তু অনুসারে, বাথরুমকে মাটির সমান স্তরে রাখা উচিত নয়।

টয়লেট সিটে বসার সময় বাস্তু অনুসারে দক্ষিণ বা উত্তর দিকে মুখ করতে হবে। বাস্তু অনুসারে টয়লেটের অবস্থান নির্ধারণ করার সময়, একটি জানালা অন্তর্ভুক্ত করার বিষয়টি নিশ্চিত করুন যা সঠিক শক্তি প্রবাহ নিশ্চিত করতে সহায়তা করবে। টয়লেট বসার এমনভাবে তৈরি করা উচিত, যাতে এটি ব্যবহারকারী ব্যক্তি উত্তর বা দক্ষিণ দিকে মুখ করে। এটি পরিবারের সদস্যদের স্বাস্থ্য ভালো হবে। টয়লেট বসার সময় বাস্তু অনুসারে, দক্ষিণ বা উত্তর দিকে মুখ করতে হবে।

বাস্তু অনুসারে, টয়লেটের অবস্থান দেখে নিন টিপস। বৈদ্যুতিক জিনিসপত্র, যেমন হেয়ার ড্রায়ার এবং গিজার, দক্ষিণ-পূর্ব দিকে স্থাপন করা যেতে পারে। ওয়াশিং মেশিন বাথরুমের পূর্ব, উত্তর বা উত্তর-পূর্ব দিকে থাকা উচিত। বাথরুমে কাঠের আসবাবপত্র থাকা দরকার। বাথরুম ম্যাট সাদা বা নীল হতে পারে এবং বাথটবের কাছে রাখা উচিত। কালো বা লালের মতো গাঢ় রং এড়িয়ে চলুন। বাস্তু অনুসারে, বাথরুমে আয়না বাথরুমের উত্তর বা পূর্ব দিকের দেওয়ালে লাগাতে হবে।

নতুন বছর আসতে আর খুব বেশি দিন বাকি নেই, মাত্র কয়েকটা দিন বাকি আছে। এই কয়েকটা দিনের মধ্যেই আপনি যদি বাস্তু মেনে কতগুলি কাজ করতে পারেন, তাহলে দেখবেন আপনার জীবনী কোন সমস্যা হবে না। আমরা অনেক সময় বুঝতে পারি না, আমাদের অজান্তেই অনেক ভুল আমরা করে ফেলি কিন্তু বাস্তু নিয়মে যদি এই নিয়মগুলো মেনে চলেন। তাহলে দেখবেন আপনার জীবনে কোনদিন অর্থনৈতিক সংকট হতে পারে না, সেক্ষেত্রে বাথরুমের বিষয়টি আপনাকে খেয়াল রাখতে হবে।

১) ভাঙ্গা কাঁচ- বাথরুমে ভুল করে কখনো ভাঙ্গা কাঁচ রাখবেন না, আপনি জানেন কি? এতে কিন্তু আপনার জীবনে নেমে আসতে পারে, ঘোরতর অন্ধকার। শুধুমাত্র বাস্তু মতেই নয়, এটি যদি একটু ভেবে দেখেন ভাঙা কাঁচ, কিন্তু আপনাকে শারীরিকভাবেও ক্ষতবিক্ষত করতে পারে বা বাড়িতে যদি বাচ্চা থাকে পোষ্য থাকে, এটি কিন্তু একেবারেই আপনার জন্য উপযুক্ত হবে না, তাই বাথরুম থেকে আজ থেকে সরিয়ে ফেলুন ভাঙ্গা কাঁচ।

২) ফাঁকা বালতি – বাথরুমে কখনো ফাঁকা বালতি রাখবেন না, বালতিতে সর্বদা জল ভরে রাখবেন, ফাঁকা বালতি কিন্তু আপনার অর্থনৈতিক সংকেতকে অনেক বেশি পরিমাণে ত্বরান্বিত করে। তাই আজ থেকে এই কথাটি মাথায় রাখবেন।

৩) কাঁটা জাতীয় গাছ- বাথরুমে কখনো কাঁটা জাতীয় গাছ রাখবে না। কাঁটা জাতীয় গাছ রাখলে, কিন্তু আপনার জীবন দুর্বিষহ হয়ে উঠতে পারে। ফার্ন জাতীয় গাছ কিংবা অ্যালোভেরা রাখতে পারেন।

৪) চুল – বাথরুমে চুল পড়ে থাকা কখনোই উচিত নয়, আমরা অনেক সময় স্নান করার পরে বা শ্যাম্পু করার পরে দেখি, বাথরুমে চুল পড়ে আছে সেক্ষেত্রে চুল সাথে সাথে পরিষ্কার করে দিন।

৫) ছেঁড়া চটি – বাথরুমে কখনো ছেঁড়া চটি রাখতে নেই, আমরা অনেক সময় বাতিল হয়ে যাওয়া চটি, জুতো বাথরুমের জন্য রেখে দি, কিন্তু খেয়াল রাখবেন পুরনো হলেও কোন ক্ষতি নেই, কিন্তু যাতে ছেঁড়া চটি না হয় তাহলেও কিন্তু আপনার জীবনে বিপদ ঘনিয়ে আসতে পারে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Related Articles