Hoop Life

Lifestyle: জলের মতো খরচ হবে টাকা, বাড়ির এই ৫ জায়গায় ভুলেও রাখবেন না জুতো

সিন্ধু সভ্যতার আমল থেকেই মানুষ কিন্তু বাস্ত মেনে ঘর বাড়ি বানায়। ঘরের মধ্যে আসবাবপত্র তৈরি করে তাই সিন্ধু সভ্যতার মানুষ যখন এইভাবে নগর পরিকল্পনা করতে পেরেছেন, আপনিও কিন্তু আপনার বাড়িতে বাস্তু মেনে চলুন। বাস্তু কুসংস্কার নয়। বাস্তু বিজ্ঞান, তাই সহজ এই আপনিও কিন্তু বাস্তু মেনে নিলে আপনার জীবনের প্রতিটা পদক্ষেপ পর্যন্ত ভালো হবে।

যারা বাস্তু বিশ্বাস করেন না, তারা কিন্তু জোর করে বিশ্বাস করতে যাবেন না। তবে যদি একবার এই পদ্ধতিটি আপনার গৃহে প্রয়োগ করতে পারেন, তাহলেই দেখবেন আপনি আপনার জীবনে কত বেশি সুখে আছেন। অনেক সময় এমন পরিস্থিতি ঘটে দিনের পর দিন আপনি অনেক কিছু মেনে চললেও আপনার জীবনে কিছুতেই সুখ শান্তি আসবে না। আপনি আপনার বাড়িতে কোথায় জুতো রাখবেন তা চটপট দেখে ফেলুন, কারণ কোন কারণে যদি ভুল হয়ে যায় বা ভুল স্থানে জুতো রাখেন, তাহলেই কিন্তু আপনার জীবন একেবারে শেষ হয়ে যাবে।

১) তুলসী গাছের পাশে ভুলেও রাখবেন না – জুতো কখনোই তুলসী গাছের পাশে রাখা উচিত নয়। তুলসী হল ৩৩ কোটি দেব-দেবতার সমান তাই তুলসী গাছের পাশে ভুলেও কখনো ঝাঁটা, জুতো ইত্যাদি রাখবে না।

২) প্রবেশদ্বারের পাশে জুতো রাখা উচিত নয়- প্রবেশদ্বারের পাশে কখনোই জুতো রাখা উচিত নয়, এতে প্রবেশদ্বারের ভেতর দিয়ে কখনোই ইতিবাচক কিছু আপনার গৃহের মধ্যে ঢুকতে পারবেন না।

৩) ঠাকুর ঘরের পাশে কখনোই রাখবেন না – ঠাকুর ঘরের পাশে কখনোই জুতো রাখতে নেই, আমরা অনেক সময় ভুলবশত এইরকম ভাবেই জুতো রেখে থাকি। কিন্তু এইভাবে জুতো রাখা কখনোই উচিত নয়।

৪) পূর্ব দিকে জুতো রাখা উচিত নয় – পূর্ব দিকে কখনোই জুতো রাখা উচিত নয়। কারণ পূর্ব দিকে সূর্যদেবের উদয় হয় তাই এই দিকে কখনোই জুতো রাখবেন না। এইদিকে সকালবেলা থেকে সমস্ত পজেটিভ এনার্জি আপনার গৃহে প্রবেশ করতে থাকে।

৫) খাবার জায়গার পাশে কখনোই জুতো রাখা উচিত নয় – আপনি কি জানেন? খাবার টেবিলের পাশে বা খাওয়ার জায়গার পাশে কখনোই জুতো রাখা উচিত নয়। খাবার খাওয়ার জায়গা সব সময় পরিষ্কার পরিচ্ছন্ন হতে হয়, তাই অবশ্যই এই কথাটি মাথায় রাখবেন।

Related Articles