whatsapp channel

Weather Forecast: বিকেলে ভারী বৃষ্টির সঙ্গে বইবে ঝোড়ো বাতাস, আজ সারাদিন কেমন থাকবে আবহাওয়া!

বৈশাখের শুরু থেকেই রাজ্যের কয়েকটি জেলায় শুরু হয়েছিল তীব্র তাপপ্রবাহের পরিস্থিতি। চল্লিশ ডিগ্রির গন্ডি পেরিয়ে গিয়েছিল একাধিক জেলার তাপমাত্রা। আর সেই প্রভাব জারি রয়েছে বৈশাখের প্রতিটা দিনই। দক্ষিণবঙ্গের আরো বেশ…

Avatar

Debaprasad Mukherjee

বৈশাখের শুরু থেকেই রাজ্যের কয়েকটি জেলায় শুরু হয়েছিল তীব্র তাপপ্রবাহের পরিস্থিতি। চল্লিশ ডিগ্রির গন্ডি পেরিয়ে গিয়েছিল একাধিক জেলার তাপমাত্রা। আর সেই প্রভাব জারি রয়েছে বৈশাখের প্রতিটা দিনই। দক্ষিণবঙ্গের আরো বেশ কিছু জেলায় তাপপ্রবাহ দেখা গেছে বিগত কয়েকদিনে। এমনকি শহর কলকাতায় গত ৪০ বছরের রেকর্ড ভেঙে গিয়েছে এই ক’দিনে। কার্যত প্রবল গরমে হাঁসফাঁস অবস্থা রাজ্যবাসীর।

তবে স্বস্তির খবর একটাই যে রাজ্যের বুকে ঘূর্ণাবর্তের কারণে বৃষ্টি বা কালবৈশাখী ঝড় চলছে বিগত কয়েকদিন ধরেই। বঙ্গোপসাগর থেকে ঢুকছে জলীয় বাষ্প। যে কারণে গত পাঁচদিন ধরেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়বৃষ্টি চলছে। এই দুর্যোগ অন্তত আগামী দু’দিন চলবে। ফলে ওই ২ দিন আবহাওয়া স্বস্তিদায়ক থাকতে পারে বলেই পূর্বাভাস মিলেছে। বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতেও। এখন একনজরে দেখে নিন আজকের আবহাওয়ার পূর্বাভাস।

● কলকাতার আবহাওয়া: আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আজ কলকাতায় সকাল দিকে পরিষ্কার আকাশ থাকলেও বিকেলের দিকে মেঘ ঘনিয়ে আসবে। আজ বিকেলে কলকাতায় বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে হালকা ঝোড়ো বাতাস বইতে পারে। সেই কারণেই আজও শহরে গরম কম থাকবে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

● দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আজ বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর জেলা সহ গাঙ্গেয় সমভূমির কিছু অংশে। সেই সঙ্গে এইসব জেলায় আজ ঘন্টায় ৫০ কিলোমিটার বেগে ঝড়ের সম্ভাবনাও রয়েছে আজ। এছাড়াও দক্ষিণবঙ্গের বাদবাকি জেলাগুলিতেও আজ হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। এই সপ্তাহের পুরোটাই দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টি হবে বলে পূর্বাভাস মিলেছে আলিপুর হাওয়া অফিসের তরফে।

● উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরের কয়েকটি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ উত্তরবঙ্গের দার্জিলিং ও কালিম্পং জেলায় রয়েছে হালকা বৃষ্টির পূর্বাভাস। সেই সঙ্গে আজ আজ জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলাতেও হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

Avatar

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা