whatsapp channel

Weather Update: উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, কেমন পরিস্থিতি থাকবে কলকাতাসহ দক্ষিণী জেলায়!

এক একটা দিন কাটছে, মানুষ ভাবছে এই বুঝি আজ বৃষ্টি হবে। আকাশের রং নীল থেকে কালো হলেই আনন্দে মেতে উঠছে মন, এই বুঝি বর্ষা আসছে। কিন্তু, ছিটেফোঁটা বৃষ্টি যেখানে নেই…

Avatar

এক একটা দিন কাটছে, মানুষ ভাবছে এই বুঝি আজ বৃষ্টি হবে। আকাশের রং নীল থেকে কালো হলেই আনন্দে মেতে উঠছে মন, এই বুঝি বর্ষা আসছে। কিন্তু, ছিটেফোঁটা বৃষ্টি যেখানে নেই সেখানে বর্ষা!!

আলিপুর আবহাওয়া দপ্তর প্রথম প্রথম জানায় যে এই বছর বর্ষা সময়ের আগেই প্রবেশ করবে। কিন্তু কোথায় কি? চলুন জানি আবহাওয়া দপ্তরের লেটেস্ট তথ্য

কলকাতা-উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ

উত্তরবঙ্গে মৌসুমী বায়ু প্রবেশ করে গিয়েছে। সূত্র বলছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলায় ভারী বৃষ্টি হবে। বিশেষত, সিকিমে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

এদিকে দক্ষিণ বঙ্গের অবস্থা খুবই খারাপ। মৌসুমী বায়ু এখনও উত্তরবঙ্গ হয়ে দক্ষিণবঙ্গে প্রবেশ করেনি। উত্তরবঙ্গ লাগোয়া জেলাগুলিতে বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে কোনো রকম বৃষ্টি হবে না এই মুহূর্তে। নাজেহাল করা গরমে মানুষ কষ্ট সহ্য করবে আরও কিছু দিন।

কলকাতা? এদিকে তিলোত্তমার অবস্থা আরো শোচনীয়। বৃষ্টি নিখোঁজ হয়েছে। বর্ষা আসতে এখনও অনেক দেরি। প্রায়দিনই আকাশের ঘরে মেঘ জমছে, কিন্তু ছিটেফোঁটা বৃষ্টির দেখা মিলছে না। হাসফাঁস করা গরমে নাজেহাল মানুষ। বাতাসে আদ্রতার পরিমাণ এতটাই বেশি যে কম পরিশ্রমে মানুষ ক্লান্ত হয়ে যাচ্ছে। আজ এই শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৩ ডিগ্রি সেলসিয়াস। সূত্র বলছে, কলকাতায় মাঝারি বৃষ্টি হতে পারে, তবে দুই চব্বিশ পরগনায় এখনই বৃষ্টি নয়। যদিও, মালদা এবং দুই দিনাজপুরেও মাঝারি থেকে বিক্ষিপ্ত ও ভারী বৃষ্টিপাত হতে পারে।