Advertisements

সকাল থেকেই মুখভার আকাশের, বৃষ্টিতে ভাসতে পারে রাজ্যের এই জেলাগুলি

Avatar

HoopHaap Digital Media

Follow

শীত নেই বললেই চলে। রাজ্য থেকে শীতের বিদায়ঘণ্টা আগেই বেজে গিয়েছে। রাত আর ভোরের দিকে হাল্কা ঠান্ডা অনুভূতি। শনিবার সকাল শুরু ঘন কুয়াশায়। কুয়াশায় ঢেকে গিয়ে গিয়েছে ভোরের কলকাতা শহর। সকাল থেকেই আকাশে জমে আছে মেঘের ঘনঘাটা। মাঝখানে ধীরে ধীরে পারদ খানিকটা নামলে বেলা বাড়তে ফের বাড়ছে গরম। নতুন করে শীত আসার কোনো সম্ভাবনা নেই জানালেন হাওয়া অফিস। এবছরের মতো শীতের ব্যাটিং শেষ এখন শীতের বিশ্রাম নেওয়ার পালা।

শুক্রবারের তুলনায় শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা আর একটু বাড়ল। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২১.১ ডিগ্রি সেলসিয়াস, এদিন শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩০.২ ডিগ্রি সেলসিয়াস। এদিন আকাশ মেঘলা থাকলেও কলকাতায় বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বলেই জানা গিয়েছে। এদিন কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮৮ শতাংশ, ন্যূনতম ৩৩ শতাংশ।

তবে বাংলার উত্তর এবং দক্ষিণের বেশকিছু জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ বাঁকুড়া, ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুরে হাল্কা বৃষ্টির সম্ভাবনা আছে।
অবশ্য আগামী সপ্তাহের মাঝে বাঁকুড়া, পুরুলিয়া, দার্জিলিং ও কালিম্পং-র বেশ কিছু জায়গায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রসঙ্গত, ফেব্রুয়ারির শুরুতেই একেবারে স্বমহিমায় দেখা যায় শীতকে। জানুয়ারীর মাঝে শীত পালিয়ে গেলেও পৌষের শেষ থেকে আবার জাঁকিয়ে শীত পড়েছিল। তার মধ্যেই ফেব্রুয়ারীর শুরুতে ছিল শীত। বিগত ১০ বছরে এটাই ছিল শীতলতম ফেব্রুয়ারি। এর আগে ২০০৮ সালের ফেব্রুয়ারি মাসেও জমিয়ে শীত উপভোগ করেছিলেন বাংলার মানুষ।

Avatar

...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow