Advertisements

Weather: ঝমঝমিয়ে বৃষ্টি নাকি ইলশেগুঁড়ি? দক্ষিণবঙ্গে আজ সারাদিনের আবহাওয়ার দাপট কেমন থাকবে!

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

দক্ষিণবঙ্গে খাতায় কলমে বর্ষা চলে এসেছে, কিন্তু তারপরে ঝমঝমিয়ে বৃষ্টি খুব কম দিনের জন্য হলে হয়েছে। তবে হালকা পাতলা মাঝারি বৃষ্টিপাতই হয়েছে, তবে বেশ কয়েকদিন হলো কলকাতায় অঝোরে বৃষ্টি শুরু হয়েছে। মাঝেমধ্যে বিক্ষিপ্তভাবে বৃষ্টি হচ্ছে, যার ফলে কিছুটা ঠান্ডা হয়েছে পরিবেশ। সোমবার আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার কলকাতার আকাশ মেঘলা থাকতে পারে।

আলিপুর আবহাওয়া দপ্তরের থেকে জানানো হয়েছে, যে সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রী সেন্টিগ্রেড এর ওপরে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রী সেলসিয়াস। অক্টোবর থেকে ফেব্রুয়ারি মাস পর্যন্ত কলকাতার আবহাওয়া সবচেয়ে ভালো থাকে, না গরম না ঠান্ডা বিশেষ করে ডিসেম্বর জানুয়ারি কলকাতার আবহাওয়া অত্যন্ত মনোরম থাকে। এপ্রিল, মে মাসে তীব্র গরমের পরেই আসে বর্ষার আগমন। জুনের দ্বিতীয় সপ্তাহের প্রথম দিকে বর্ষার আগমন হয়, তারপর আগস্ট পর্যন্ত বৃষ্টি চলতে থাকে সেপ্টেম্বর।

হুগলি নদীর পূর্ব তীরে এবং বঙ্গোপসাগরের উত্তর দিকে কলকাতা পশ্চিমবঙ্গের রাজধানী এখানে শহরের তালিকার মধ্যে অন্যতম হল কলকাতা, দেশের অন্যতম বন্দরও বটে, তবে এখানে শহরকেন্দ্রিক কার্যকলাপের অন্যতম জায়গায় হল কলকাতা সমুদ্রপৃষ্ঠ থেকে কলকাতার উচ্চতা ৯ মিটার।

সকালে কলকাতা তাপমাত্রা হয়তো খানিকটা কমে যায়, কিন্তু কলকাতায় যে খুব জল জমার একটা সমস্যা আছে, সেই জল থেকে ডেঙ্গি বা নানান রকমের মশাবাহিত রোগের একটা সংক্রমণ বৃদ্ধি হয়ে যায় এবং যার জেরে জ্বর, সর্দি কাশি ইত্যাদি উপসর্গ দেখা যায়। সব থেকে রোগ জ্বর, বালাই সম্পর্কে সতর্ক থাকতে বলছেন, এই সময় চিকিৎসকরা।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow