Hoop News

Weather Update: ভারী বৃষ্টি থেকে এখনই মিলবে না রেহাই, ঘূর্ণাবর্তের জেরে কি ঘটতে চলেছে!

আবহাওয়া দফতর থেকে জানানো হয়েছে, যে দক্ষিণের ঝাড়খন্ড এবং তার সংলগ্ন এলাকার উপর একটা ঘূর্ণাবর্ত অবস্থান করছে আর এর জন্যই পুরুলিয়া, কাঁথি হয়ে পূর্ব দক্ষিণ-পূর্বে, উত্তর-পূর্ব বঙ্গসাগরের উপর দিয়ে গেছে। সেই মরসুমে অক্ষরেখা উত্তরবঙ্গের চার থেকে পাঁচ জেলার মধ্যে ভারী বৃষ্টির সম্ভাবনা হবে, তবে আস্তে আস্তে তা কমে যাবে বলেও জানানো হয়েছে। আগামী সপ্তাহের মাঝামাঝি সময় দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে এমনটা জানিয়ে দিয়েছে হাওয়া অফিস।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন হবে?

গতকাল শনিবার বিকেলে উত্তরবঙ্গের আবহাওয়ার (Weather Update) পূর্বাভাস বলছে, আগামী সাত দিন সবকটি জেলাতেই হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। শনিবারের বাকি সময়ে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাসও দেওয়া হয়। সঙ্গে জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

রবিবার ভারী বৃষ্টি কোথায় হবে?

রবিবার ভারী বৃষ্টি হতে পারে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে। এছাড়াও আগামী কয়েক দিনের মধ্যে আবহাওয়ার পরিবর্তন হওয়ার কোনো পূর্বাভাস নেই।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

গত শনিবার বিকেলে দক্ষিণবঙ্গের আবহাওয়া (Weather Update) খবর যদি জানতে চান তাহলে আপনাকে জানতে হবে যে, আগামী ৭ দিন সব জায়গাতেই হালকা বৃষ্টি সম্ভাবনা রয়েছে। শনিবার বাকি সময় ভারী বৃষ্টি না হলেও কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, নদীয়া, মুর্শিদাবাদে কোথাও কোথাও বৃষ্টি হয়েছে। রবিবার বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব বর্ধমানে।

কলকাতার আবহাওয়া কেমন থাকবে?

শনিবার বিকেলে আবহাওয়া দফতর (Weather Update) জানিয়েছে, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় সাধারণভাবে মেঘলা আকাশ থাকবে। হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে, বজ্রবিদ্যুতের পূর্বাভাস দেওয়া হয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩২ ও ২৭ ডিগ্রি সেলসিয়াস।

Related Articles