whatsapp channel

Weather Update: নিম্নচাপের প্রভাবে আজ থেকেই বৃষ্টি বাড়বে জেলায় জেলায়, ভাসবে দক্ষিণবঙ্গ!

বিগত কয়েকদিন ধরেই বাংলায় আবহাওয়ার পরিবর্তন ঘটছে ব্যাপকভাবে। কখনো ঘনিয়ে আসছে মেঘ, সাতসকালে অন্ধকার নেমে আসছে, তার মধ্যেই কোথাও ভারী বৃষ্টিপাত হচ্ছে, কোথাও আবার হালকা থেকে ছিটেফোঁটা বৃষ্টি পরিলক্ষিত হচ্ছে।…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বিগত কয়েকদিন ধরেই বাংলায় আবহাওয়ার পরিবর্তন ঘটছে ব্যাপকভাবে। কখনো ঘনিয়ে আসছে মেঘ, সাতসকালে অন্ধকার নেমে আসছে, তার মধ্যেই কোথাও ভারী বৃষ্টিপাত হচ্ছে, কোথাও আবার হালকা থেকে ছিটেফোঁটা বৃষ্টি পরিলক্ষিত হচ্ছে। তার কয়েকঘন্টার মধ্যেই আবার মেঘ কেটে গিয়ে চড়া রোদের কারণে বাড়ছে অস্বস্তি। দক্ষিণবঙ্গের চিত্রটা অনেকটা এরকমই।

এমন অবস্থায় দক্ষিণবঙ্গবাসীর জন্য সুখবর রয়েছে উইকেন্ডে। আলিপুর হাওয়া অফিস জানিয়েছে যে, বিগত কয়েকদিন চরম অস্বস্তি ভোগ করলেও আজ থেকে তুমুল পরিবর্তন ঘটবে দক্ষিণবঙ্গের আবহাওয়ায়। তার কারণ হল বঙ্গোপসাগরে তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্ত। ইতিমধ্যে সেটি সক্রিয় হয়েছে। তার জেরে আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় হতে পারে ভারী বৃষ্টিপাত। এখন একনজরে দেখে নিন যে আজ রাজ্যের কোথায় কেমন থাকবে আবহাওয়া।

■ কলকাতার আবহাওয়া: আজ শহর কলকাতায় মূলত মেঘলা আকাশ থাকবে দিনভর। মাঝে কোথাও হালকা থেকে মাঝারি বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩০ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। পাশাপাশি আজকের আপেক্ষিক আর্দ্রতা ৯৫ শতাংশ থেকে ৭২ শতাংশের মাঝামাঝি অবস্থায় থাকবে বলে জানা গেছে।

■ দক্ষিণবঙ্গের আবহাওয়া: আগামীকাল থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমান বাড়বে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে আজও হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজবে একাধিক জেলা। আজ পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় বজ্রপাত সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। বাকি জেলাগুলিতেও বৃষ্টি হবে ছিটেফোঁটা। রবি ও সোমবার এই জেলাগুলিতে আরো বাড়বে বৃষ্টি, এমনটাই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

■ উত্তরবঙ্গের আবহাওয়া: দক্ষিণবঙ্গের পাশাপাশি আজ উত্তরবঙ্গও ভিজতে চলেছে বৃষ্টিতে। পূর্বাভাস অনুযায়ী, আজ জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার জেলায় বিক্ষিপ্ত ভাবে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে মৌসম ভবন। তবে শনিবার থেকে ফের বাড়তে পারে বৃষ্টি, এমনটাই সতর্কতা রয়েছে উত্তরবঙ্গবাসীর জন্য। আগামীকাল থেকে উত্তরবঙ্গের পাঁচ জেলায় বাড়বে বৃষ্টি।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা