Hoop News

Weather: রবিবার কোন কোন জেলায় হবে বৃষ্টি! দেখে নিন আবহাওয়ার লেটেস্ট আপডেট

চলতি বছরের এপ্রিল মাসের শেষেই আবহাওয়া দফতর জানিয়েছিল যে এবছর বর্ষা বিলম্বে প্রবেশ করতে চলেছে রাজ্যে। সেই বিলম্বের অপেক্ষা জুন থেকে জুলাই অবধি গড়িয়েছে। কিন্তু আগস্ট মাসে শেষ হলেও যেন দক্ষিণবঙ্গবাসীর বৃষ্টির চাহিদা পূরণে ব্যর্থ হয়েছে বর্ষা। বাংলায় এখনো চলছে মেঘ, বৃষ্টি ও রোদের খেলা। কোথাও নেই কোনো ভারী বৃষ্টি বা একটানা বৃষ্টির রেশ। মূলত হালকা থেকে মাঝারি ছিটেফোঁটা বৃষ্টিতেই ভিজছে বাংলা।

তবে একজোড়া ঘূর্ণাবর্তের প্রভাবে বঙ্গোপসাগরে যে সক্রিয় নিম্নচাপ তৈরি হয়েছিল, তা কেটে গিয়েছে এখন। গতকাল এই নিম্নচাপের প্রভাবে পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টি হয়। তবে রবিবার সকাল থেকেই শরতের আবহাওয়া রয়েছে দক্ষিণবঙ্গ জুড়ে। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানা গেছে হাওয়া অফিস সূত্রে। এখন একনজরে দেখে নিন, আজ কেমন থাকবে রাজ্যের আবহাওয়া

■ কলকাতার আবহাওয়া: হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় ছিটেফোঁটা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আজ শহরের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৩ ও ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। পাশাপাশি, এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯১ শতাংশ এবং ৬৬ শতাংশের মাঝামাঝি অবস্থায় থাকবে।

■ দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজ থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের পরিমান কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে আজ দক্ষিণ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর হাওয়া অফিস। আগামীকাল থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা বাড়তে পারে বলে অনুমান হাওয়া অফিসের।

■ উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরবঙ্গের কয়েকটি জেলাতে রয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় রয়েছে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা