Hoop Special

Tourism: সঙ্গীর হাত ধরে কাঞ্চনজঙ্ঘা দেখার ইচ্ছে! ঘুরে আসতে পারেন নিরিবিলি এই গ্রাম থেকে

উত্তরের অফবিট জায়গাগুলির মধ্যে আরেকটি পর্যটন স্থল হল মনসাং। জায়গাটি এখনো মানুষের কাছে অতটাও পরিচিত লাভ করেনি। সেই জন্য বেশ ফাঁকায় ফাঁকা ঘুরে আসতে পারেন, এই জায়গাটি থেকে। শুধু বিয়ে করে কাছাকাছি হানিমুন স্পট হিসেবেও এটি বেশ পরিচিত অতো মানুষের ভিড় না থাকায় সঙ্গীর হাত ধরে এই একাকীতে আপনি আপনার হোটেল থেকে দেখতেই পারেন সুন্দর কাঞ্চনজঙ্ঘা। মাঝে কাঞ্চনজঙ্ঘা ওপরে সূর্যোদয় আর নিচে বয়ে চলেছে তিস্তা নদী, সব মিলিয়ে কিন্তু বেশ ভালো লাগবে দেখতে।

কালিম্পং শহর থেকে প্রায় ২২ কিলোমিটার দূরে এই জায়গাটি অবস্থিত শিলিগুড়ি থেকে প্রায় ৮৫ কিলোমিটার দূরত্বে রয়েছে এই ছোট্ট জায়গাটি। যারা ফটো তুলতে ভালোবাসেন, তাদের জন্য ভীষণ উপযুক্ত হলো আপনি এখান থেকে যেমন কাঞ্চনজঙ্ঘা দেখতে পারবেন ঠিক তেমনি ট্রেকিং করারও কয়েকটা পয়েন্ট আছে তাই যারা ট্র্যাকিং করতে পছন্দ করেন তাদের জন্য এই জায়গাটি বেশ উপযুক্ত। এছাড়া এখানে রয়েছে সিনকোনা বাগান।

মনসং থেকে ঘুরে আসতে পারেন লাভা, লোলেগাঁও, কোলাখাম, রিশব প্রভৃতি জায়গা এছাড়া দার্জিলিং গ্যাংটক ভ্রমণ করতে পারেন, তবে এখানে থাকাটাই ভালো, অন্যান্য জায়গাগুলো বেশ ভিড় হয়ে যায়। তাই একাকীতে দু’দণ্ড থাকতে এখানে হোটেলে আপনি রাত কাটাতেই পারেন। এছাড়াও আপনি ৫ কিমি দূরে সিলরি গোয়ানে ট্রেকিং করতে যেতে পারেন। গ্রীষ্মকাল মনসং ভ্রমণের আদর্শ সময়।

কিভাবে যাব ?
কাছের বিমানবন্দর হল শিলিগুড়ির বাগডোগরা, যা ১০২ কিমি দূরে অবস্থিত এবং নিকটতম রেলওয়ে স্টেশনগুলি হল নিউ জলপাইগুড়ি রেলওয়ে জংশন। নিউ জলপাইগুড়ি রেলওয়ে জংশন থেকে আপনি কালিম্পং এবং দেওলো হয়ে মনসন যাওয়ার জন্য একটি গাড়ি ভাড়া করতে পারেন। থাকার জন্য রয়েছে প্রচুর হোটেল, রেস্তোরাঁ কিংবা দার্জিলিং থাকতে পারেন তাই আর দেরি না করে চটপট ব্যাগ গুছিয়ে রেডি হয়ে যান, এই অসাধারণ জায়গাটি দেখতে কার।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক