Hoop PlusTollywood

পুজোয় একগুচ্ছ সিনেমার সঙ্গে প্রতিযোগিতা, ‘বাঘা যতীন’-এর ভবিষ্যৎ কি?

আসন্ন পুজোয় মুক্তি পেতে চলেছে দেব (Dev) অভিনীত পিরিয়ড ড্রামা ‘বাঘা যতীন’। কিংবদন্তী স্বাধীনতা সংগ্রামী বাঘা যতীন (Bagha Jatin)-এর জীবনী অবলম্বনে তৈরি এই ফিল্মে মুখ্য চরিত্রে দেবের লুক ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে নেটদুনিয়ায়। তবে চলতি বছর পুজোয় একই সাথে মুক্তি পেতে চলেছে একগুচ্ছ বাংলা ফিল্ম। দীর্ঘদিন পর মিতিনমাসি হয়ে বড় পর্দায় ফিরতে চলেছেন কোয়েল মল্লিক (Koel Mallick)। অরিন্দম শীল (Arindam Shil) পরিচালিত ফিল্ম ‘জঙ্গলে মিতিন মাসি’ মুক্তি পাবে পুজোয়। একই সাথে মুক্তি পাবে শিবপ্রসাদ (Shibaprashad)-নন্দিতা (Nandita) প্রযোজিত ফিল্ম ‘রক্তবীজ’। এই ফিল্মের মূল আকর্ষণ ভিক্টর বন্দ্যোপাধ্যায় (Victor Banerjee)। তালিকায় রয়েছে সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherjee) পরিচালিত ফিল্ম ‘দশম অবতার’। সব মিলিয়ে চলতি বছরে টলিউড ‘পাওয়ার প‍্যাকড’।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

করোনাকালে প্রেক্ষাগৃহে বাংলা সিনেমার দর্শকদের ফিরিয়ে এনেছিলেন দেব । তাঁর ফিল্ম ‘গোলন্দাজ’ যথেষ্ট ভালো ব্যবসা করেছিল। এরপর দেব অভিনীত ফিল্ম ‘টনিক’ ছিল ব্লকবাস্টার। বক্স অফিসে সফল ছিল ‘কিশমিশ’। চলতি বছরে ‘প্রজাপতি’ তৈরি করেছে রেকর্ড। সারা ভারত জুড়ে মুক্তি পেয়েছে ‘প্রজাপতি’। ফলে টলিউডের বিগত কয়েক বছরের ব্যবসার নিরিখে দেব সবচেয়ে সফল। তবে সাম্প্রতিক কালে মুক্তিপ্রাপ্ত ফিল্ম ‘ব্যোমকেশ ও দূর্গ রহস্য’ নিয়ে দেব আশাবাদী থাকলেও তা মাঝারি ধরনের ব্যবসা করেছে। ফলে চলতি বছর পুজোয় ‘বাঘা যতীন’-এর মাধ্যমে দেব অনেকটাই এগিয়ে যাবেন বলে মনে করছেন অনেকে। কারণ ‘গোলন্দাজ’-এর মতো ‘বাঘা যতীন’ পিরিয়ড পিস এবং বাঙালির অন্তরের কাছাকাছি। ফলে বঙ্গ জাতির হৃদয়ের পথ খোলা রাখছেন দেব।

অপরদিকে তাঁর তৈরি কন্টেন্ট এবং নতুন প্রতিভাদের সুযোগ দেওয়ার প্রবণতা দেবের জনপ্রিয়তা বাড়িয়ে তুলেছে। এছাড়াও সাম্প্রতিক তথ্য অনুযায়ী, টলিউডের সবচেয়ে সফল পাঁচটি ফিল্মের নায়ক দেব। সোশ্যাল মিডিয়াতেও তাঁর প্রতি দর্শকদের পক্ষপাতিত্ব বেশি। দেব অবশ্যই কৃতজ্ঞ তাঁর অনুরাগীদের প্রতি। তিনি নিজেও জানেন, টলিউডকে ব্যবসা দিতে সক্ষম তিনি। মূলতঃ টলিউডের নব্য প্রজন্মের কান্ডারী দেব। তবে আগামী 19 শে অক্টোবর ‘বাঘা যতীন’-এর মুক্তি নিয়ে যথেষ্ট চিন্তিত তিনি। ফলে শেষ মুহূর্তে এই ফিল্মের জোরদার প্রোমোশনে ব্যস্ত দেব। বাদ যাচ্ছে না স্কুল, শপিং মল ও জনবহুল রাস্তা।

তবে অবশ্যই ‘বাঘা যতীন’ বক্স অফিসে বিশেষ ভাবে সাড়া ফেলবে। অন্তত প্রতিবেদকের তাই মত। কারণ শিবপ্রসাদ-নন্দিতার ‘রক্তবীজ’, অরিন্দমের ‘জঙ্গলে মিতিন মাসি’ ও সৃজিতের ‘দশম অবতার’-এর ঘরানা এক। এই তিনটি ফিল্ম সাসপেন্স থ্রিলার ঘরানার ফিল্ম। কিন্তু ‘বাঘা যতীন’ বাঙালির একান্ত আপন বিপ্লবীর বায়োপিক। একই সাথে বাঙালির ইমোশন ও অসীম সাহস এবং শক্তির প্রতীক ‘বাঘা যতীন’। বাঙালির সবচেয়ে বড় উৎসব দূর্গোৎসবের সময় ‘বাঘা যতীন’-এর মুক্তি একসাথে দুটি সেলিব্রেশনের সূচনা করতেই পারে। ফলে খুব যদি ভুল না হয়, তাহলে পুজোয় আবারও এক নম্বরে থাকবেন দেব।

whatsapp logo