whatsapp channel

Hair Care Tips: ৩০-এর পর চুল পাতলা হয়ে যাচ্ছে! এই ৫টি টিপস আপনার কাজে লাগবেই

৩০ বছরের পর মহিলাদের নানা কারণে চুল পড়ে যাওয়ার সমস্যা বৃদ্ধি পায়, সেখানে হরমোনাল ইমব্যালান্স থাকতে পারে অথবা বাইরে নানান রকম পলিউশন এর জন্য আমাদের মাথা ক্রমশ ফাঁকা হয়ে যায়।…

Avatar

Advertisements
Advertisements

৩০ বছরের পর মহিলাদের নানা কারণে চুল পড়ে যাওয়ার সমস্যা বৃদ্ধি পায়, সেখানে হরমোনাল ইমব্যালান্স থাকতে পারে অথবা বাইরে নানান রকম পলিউশন এর জন্য আমাদের মাথা ক্রমশ ফাঁকা হয়ে যায়। কিন্তু ৩০ বছরের পরে কি এমন সহজ টিপস ফলো করলে আপনার চুল সহজে সুন্দর হবে তা জেনে নিন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

Advertisements

১) উপযুক্ত পরিমাণে শাকসবজি, সবুজ শাকসবজি এবং কমলা বা লাল রঙের শাকসবজি খেতে হবে। এগুলো খেলে আপনার চুল ভেতর থেকে পুষ্টি পাবে এবং চুল ভীষণ সুন্দর হবে। প্রচুর পরিমাণে আমলকি খেতে হবে। ঋতুকালীন শাক সবজির উপর জোর দিতে হবে।

Advertisements

২) প্রচুর পরিমাণে জল পান করতে হবে, সকালবেলা উঠে যোগা ব্যায়াম এবং প্রাণায়াম করতে হবে। শরীরে প্রচুর পরিমাণে অক্সিজেন প্রবেশ করাতে হবে। তবেই আপনার শরীরের ভেতর থেকে ভিতর থেকে সুন্দর ও মজবুত হবে।

Advertisements

৩) একমুঠো কারিপাতা এবং সমপরিমাণ টক দই ভালো করে মিশিয়ে পেস্ট করে নিন। এরপর এই মিশ্রণটি চুলের গোড়ায় লাগিয়ে আধ ঘণ্টা রেখে শ্যাম্পু করে ফেলুন সপ্তাহে দুদিন এটি করতে হবে, দেখবেন আপনার চুল পড়া কমে গেছে।

Advertisements

৪) ১ লিটার জলের মধ্যে দুটি দুই টেবিল চামচ গ্রিন টি ভালো করে মিশিয়ে প্রায় ৫ মিনিট ধরে ফুটিয়ে নিন। এরপর এই জলের সঙ্গে সামান্য পরিমাণে নারকেল তেল মিশিয়ে রেখে দিন। ফ্রিজে প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় তুলোয় করে চুলের গোড়ায় গোড়ায় লাগিয়ে হালকা ভাবে চুল শুকিয়ে নিয়ে শুয়ে পড়ুন এরকম পরপর সাতদিন করে দেখুন চুল ওঠা বন্ধ হয়ে যাবে।

৫) সপ্তাহে তিন দিন চুলে শ্যাম্পু করতে হবে। চুল অপরিষ্কার হলে চুল উঠে যাবে।

whatsapp logo
Advertisements