whatsapp channel

Rachna Banerjee: অভিনয় ছাড়লেও গ্ল্যামারে দশ গোল দেবেন যুবতীদের, রচনার রূপের রহস্য কী জানেন!

সময় গড়ালেও রচনা বন্দ্যোপাধ্যায়ের (Rachna Banerjee) বয়স যেন থমকে গিয়েছে। অভিনয় জগৎ থেকে বহু বছর হল অবসর নিয়েছেন তিনি। তবে ক্যামেরা ছাড়েনি তাঁকে। এখনও রচনাকে ছাড়া দিদি নাম্বার ওয়ান অসম্পূর্ণ।…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

সময় গড়ালেও রচনা বন্দ্যোপাধ্যায়ের (Rachna Banerjee) বয়স যেন থমকে গিয়েছে। অভিনয় জগৎ থেকে বহু বছর হল অবসর নিয়েছেন তিনি। তবে ক্যামেরা ছাড়েনি তাঁকে। এখনও রচনাকে ছাড়া দিদি নাম্বার ওয়ান অসম্পূর্ণ। রোজ তাঁকে টিভির পর্দায় দেখার জন্য অপেক্ষা করে থাকেন দর্শকরা। তাঁর স্টাইলের ভক্ত অনেকেই। দিন দিন বয়স কীভাবে উলটো দিকে ছুটছে তাঁর, সেটা ভেবেই অবাক হয়ে যান সকলে। কী খেয়ে এত ফিট, এত গ্ল্যামারাস থাকেন রচনা?

Advertisements

এ প্রশ্নের মুখে অবশ্য বহুবার পড়েছেন অভিনেত্রী। তবে স্পষ্ট করে উত্তর বিশেষ উত্তর দেন না তিনি। বেশিরভাগ সময়ই হেসে এড়িয়ে যান রচনা। আসলে সব রহস্যটাই রয়েছে নিয়মের মধ্যে। কড়া নিয়ম মেনে জীবনযাপন করেন তিনি। খাওয়া দাওয়া করেন ডায়েট মেনে। নিয়মের বাইরে তিনি প্রায় বেরোনই না বললেই চলে। রোজ সকালে তাঁর দিন শুরু হয় তিন চার গ্লাস গরম জল খেয়ে। এটাই ঘুম থেকে ওঠার পর প্রথম কাজ তাঁর।

Advertisements

Rachna Banerjee: অভিনয় ছাড়লেও গ্ল্যামারে দশ গোল দেবেন যুবতীদের, রচনার রূপের রহস্য কী জানেন!

Advertisements

প্রাতরাশ তিনি করেন সেদ্ধ ডিম এবং ফল দিয়ে। মাঝে মাঝে ওটসও থাকে রচনার ব্রেকফাস্ট প্লেটে। দুপুরের খাবার একেবারেই সাধারণ রাখেন রচনা। গ্রিন স্যালাড আর সেদ্ধ সবজি দিয়েই সারেন মধ্যাহ্নভোজ। রাতের খাবারে ডাল রুটি খেতে তিনি বেশি পছন্দ করেন বলে জানা যায়। বেশিরভাগ স্বাস্থ্য সচেতন তারকার মতো সন্ধ্যে থাকতেই রাতের খাবার সেরে নেন রচনা। তাড়াতাড়ি খাবার খাওয়াও স্বাস্থ্যের পক্ষে খুব ভালো।

Advertisements

শুধু নিয়ম মেনে খাওয়া দাওয়া নয়। সুস্থ থাকতে এবং চির তরুণ থাকতে শরীরচর্চাও জরুরি। রচনাও সেটাই করে থাকেন। সুস্থ এবং ফিট থাকতে যোগাসনে ভরসা রাখেন তিনি। বাড়িতেই সকাল যোগাসন করেন তিনি। সেই সঙ্গে করেন ধ্যানও। ত্বকের যত্ন নিতেও ঘরোয়া জিনিসপত্রেই বেশি আস্থা রচনার। এভাবেই ৫০ ছুঁইছুঁই হয়েও এখনো এত ফিটনেস এবং গ্ল্যামার ধরে রাখতে পেরেছেন রচনা বন্দ্যোপাধ্যায়।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই