BollywoodHoop PlusHoop VideoReality show

Reality Show: বলিউডে রাজ করলেও জিততে পারেননি রিয়েলিটি শো, প্রথম নামটি দেখলে চমকে যাবেন

রিয়েলিটি শোয়ের শুরুর দিক থেকেই তা পক্ষপাত দোষে দুষ্ট। ‘ইন্ডিয়ান আইডল’, ‘সারেগামাপা’-এর মতো সিঙ্গিং রিয়েলিটি শোয়ের দিকে বারবার উঠেছে অভিযোগের আঙুল। কিন্তু রিয়েলিটি শো কখনও কেরিয়ার নির্ধারণ করতে পারে না, এর প্রত্যক্ষ প্রমাণ হলেন বলিউডের বর্তমান প্রজন্ম। এই প্রসঙ্গে প্রথমেই আসে অরিজিৎ সিং (Arijit Singh)-এর নাম।

সোনি টিভিতে সম্প্রচারিত রিয়েলিটি শো ‘ফেম গুরুকুল’-এ টপ টেনে স্থান করার পরেও দর্শকদের কম ভোটের কারণে বেরিয়ে যেতে হয়েছিল অরিজিৎ-কে। এই ঘটনা মানতে পারেননি ইলা অরুণ (Ila Arun) এবং শোয়ের বিচারক শঙ্কর মহাদেবন (Shankar Mahadevan)। অরিজিৎ মুম্বই থেকে ফিরে আসেননি। শঙ্করের পরামর্শে তিনি মিউজিক অ্যারেঞ্জারের কাজ করতে শুরু করেন। ধীরে ধীরে তাঁর জন্য খুলে যায় বলিউডের দরজা।

‘ইন্ডিয়ান আইডল’ ফিরিয়ে দিয়েছিল জুবিন নৌটিয়াল (Jubin Nautial)-কে। অডিশন রাউন্ড থেকেই ছিটকে গিয়েছিলেন তিনি। বর্তমানে বলিউডের অন্যতম সফল গায়ক জুবিন যিনি জানেন তাঁর গায়কী নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে।

‘আমুল স্টার ভয়েস অফ ইন্ডিয়া’ থেকে মাঝপথে ছিটকে গিয়েছিলেন তোশি (Toshi)। তার আগে অসফল হয়েছিলেন তাঁর ভাই সারিব (Sarib)। পরবর্তীকালে সারিব-তোশি জুটি বলিউডে গায়ক ছাড়াও মিউজিক ডিরেক্টর হিসাবে পরিচিতি লাভ করেন।

 

View this post on Instagram

 

A post shared by Toshi Sabri (@toshisabri)

‘ইন্ডিয়ান আইডল’ থেকে দর্শকদের কম ভোটের কারণে বেরিয়ে যেতে হয়েছিল মোনালি ঠাকুর (Monali Thakur)-কে। পরবর্তীকালে বলিউডে তিনি নিজেকে প্লে ব্যাক সিঙ্গার হিসাবে প্রতিষ্ঠিত করলেও ইন্ডাস্ট্রির রাজনীতির কারণে বর্তমানে দূরত্ব বজায় রাখছেন।

whatsapp logo