BollywoodHoop Plus

Taarzan: টারজান সিনেমার সেই বিস্ময়কর গাড়িটির বর্তমান অবস্থা দেখলে চোখে জল আসবে

মিলেনিয়াম তখন সবেমাত্র শুরু হয়েছে। ওয়াইটুকে গুজব তখনও বাতাসে ভাসছে। অতিমানবিক কল্পনার সাহায্য নিয়ে আকাশে প্রাসাদ বানাতে শুরু করেছেন মানুষ। সুযোগটা নিয়েছিল বলিউডও। 2002 সালে নিউ দিল্লির অটো এক্সপোতে লঞ্চ করা হয়েছিল ভারতের প্রথম মডিফায়েড কার। গাড়িটি ডিজাইন করা হয়েছিল 1991 সালে লঞ্চড টয়োটা এমআর 2-র বেস ডিজাইনের সাহায্যে। 2004 সালে লঞ্চড মিৎসুবিশি এসলিপস ও ফেরারি 348 -কে রীতিমত প্রতিযোগিতার মুখে ফেলেছিল গাড়িটি।

এই গাড়িকে ঘিরেই বলিউডে তৈরি হল হিন্দি ফিল্ম ‘টারজান : দ্য ওয়ান্ডার কার’। গল্পের নায়ক হিসাবে ব্যবহার করা হল একটি গাড়িকে। গাড়িটির অপূর্ব ডিজাইন ও কাস্টমাইজড রঙ চমকে দিয়েছিল দর্শকদের। ‘টারজান : দ্য ওয়ান্ডার কার’-এ অভিনয় করেছিলেন অজয় দেবগণ (Ajay Devgan), বৎসল শেঠ (Vatsal Sheth), আয়েশা টাকিয়া (Ayesha Takia)। গাড়ির আড়ালে ফিল্মের কাহিনী ছিল আধিভৌতিক। কনসেপ্ট ভালো হলেও চিত্রনাট্যের কারণে ফিল্মটি বক্স অফিসে সুপারহিট হয়নি। তবে গাড়িটি সকলের মনে স্থান তৈরি করেছিল। ফিল্মটি মুক্তি পাওয়ার পর এই গাড়ির মডেল বাজারে আসার কথা থাকলেও শেষ অবধি কিছু সমস্যার কারণে তা হয়ে ওঠেনি।

 

View this post on Instagram

 

A post shared by @tarzan_the_wonder_car_

কিন্তু একসময়ের স্বপ্নের গাড়ির অবস্থা বর্তমানে শোচনীয়। 2007 সালে একটি বড় দূর্ঘটনার সম্মুখীন হয়ে গাড়িটি প্রচন্ড ক্ষতিগ্রস্ত হয়। যেহেতু গাড়িটির মডেল বাজারে আসেনি, ফলে এই গাড়ির পার্টস সংগ্রহ করে রিনিউ করা ছিল অত্যন্ত কঠিন। ফলে গাড়িটি গ্যারাজে ফেলে রাখা হয়।

গাড়িটির নির্মাতারা এটিকে দুই কোটি টাকায় বিক্রি করার চেষ্টা করেছিলেন। কিন্তু পরবর্তীকালে অত্যন্ত জলের দরে প্রায় পঁয়ত্রিশ লক্ষ টাকায় এই গাড়িটি বিক্রি করতে বাধ্য হন তাঁরা। গাড়িটির বর্তমান মালিক চেষ্টা করেছেন গ্যারাজে রেখে তাকে আগের অবস্থায় ফেরানোর।

whatsapp logo