whatsapp channel

Salman Khan: সলমানের অবর্তমানে কে হবেন তাঁর অগাধ সম্পত্তির মালিক!

পঞ্চাশ কবেই পার করে ফেলেছেন। তবু তিনিই এখনও বলিউডের মোস্ট এলিজেবল ব্যাচেলর। একই সাথে তিনি অগাধ সম্পত্তির মালিক। তিনি, সলমান খান (Salman Khan), বিতর্ক যাঁর নিত্যসঙ্গী। কিন্তু তবু তাঁকে নিয়ে…

Avatar

পঞ্চাশ কবেই পার করে ফেলেছেন। তবু তিনিই এখনও বলিউডের মোস্ট এলিজেবল ব্যাচেলর। একই সাথে তিনি অগাধ সম্পত্তির মালিক। তিনি, সলমান খান (Salman Khan), বিতর্ক যাঁর নিত্যসঙ্গী। কিন্তু তবু তাঁকে নিয়ে আলোচনারও শেষ নেই। 2022 সালের হিসাব অনুযায়ী, তিনশো দশ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের সম্পত্তির মালিক সলমান। তাঁর বার্ষিক গড় আয় 196 কোটি। সলমান এখনও বিবাহিত নন। ফলে অনেকেই মনে করতে শুরু করেছিলেন সলমানের অবর্তমানে তাঁর অগাধ সম্পত্তির মালিক হবেন তাঁর অপর দুই ভাই আরবাজ (Arbaaz Khan) ও সোহেল (Sohail khan)-এর সন্তানরা। কিন্তু সলমান নিজেই সেই জল্পনার অবসান ঘটিয়ে তাঁর সম্পত্তির ভবিষ্যত মালিকানা নিয়ে মুখ খুলেছেন।

একটি সাক্ষাৎকারে সলমান জানিয়েছেন, তাঁর নিজের তৈরি চ্যারিটি ‘বিইং হিউম্যান ফাউন্ডেশন’-এর জন্য তিনি তাঁর সম্পত্তির অর্ধাংশ দান করেছেন। যদি ভবিষ্যতে সলমান বিয়ে করেন, তাহলেও তাঁর স্থাবর-অস্থাবর সম্পত্তির অর্ধেক অংশ ‘বিইং হিউম্যান ফাউন্ডেশন’-এর হাতেই থাকবে। কিন্তু যদি সলমান বিয়ে না করেন, তাহলে তাঁর অবর্তমানে তাঁর একশো শতাংশ সম্পত্তির অধিকারী হবে ‘বিইং হিউম্যান ফাউন্ডেশন’। তাঁর সম্পত্তি থেকে প্রাপ্ত অর্থের মাধ্যমে দুঃস্থদের শিক্ষা ও চিকিৎসার ব্যবস্থা করা হবে।

বর্তমানে সলমানের ক্লোদিং ব্র্যান্ড ‘বিইং হিউম্যান’ থেকে প্রাপ্ত অর্থের মাধ্যমে চলে ‘বিইং হিউম্যান ফাউন্ডেশন’। বিভিন্ন স্থানে এই ফাউন্ডেশন আয়োজন করে মেডিক্যাল ক্যাম্পের। করোনা অতিমারীর লড়াইতেও সামিল হয়েছিল এই সংস্থা। ‘বিইং হিউম্যান’-এর মাধ্যমে স্বাস্থ্যকর্মীদের জন্য পুষ্টিকর খাবারের ব্যবস্থা করেছিলেন সলমান।

এছাড়াও ব্যবস্থা করা হয়েছিল অক্সিজেনের। করোনা অতিমারীর সময় মুম্বইয়ে ‘বিইং হিউম্যান’-এর উদ্যোগ ছিল তুলনাবিহীন।

whatsapp logo