Bengali SerialHoop Plus

Nabanita Das: দুর্দান্ত অভিনয় করেও হলনা লাভ, বারবার রিজেক্ট হচ্ছেন স্টার জলসার জনপ্রিয় নায়িকা

নবনীতা দাস (Nabanita Das) যথেষ্ট দক্ষ অভিনেত্রী। তাঁকে শেষবার দেখা গিয়েছিল স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘মহাপীঠ তারাপীঠ’-এ তারা মায়ের ভূমিকায়। কিন্তু বহুদিন হল এই ধারাবাহিক শেষ হয়ে গিয়েছে। তারপর থেকে আর কোনো ধারাবাহিকেই এখনও অবধি নবনীতার দেখা মেলেনি। শোনা যাচ্ছে, একাধিক ধারাবাহিকের জন্য অডিশন দিলেও শেষ মুহূর্তে বাতিল হয়েছেন নবনীতা। এর মধ্যে রয়েছে সাহানা দত্ত (Sahana Dutta) নির্মিত নতুন ধারাবাহিক ‘পঞ্চমী’। এই ধারাবাহিকে নায়িকার ভূমিকায় অভিনয় করার কথা থাকলেও শেষ অবধি নবনীতাকে বাদ দিয়ে নেওয়া হয় সুস্মিতা দে (Susmita Dey)-কে। এমনকি আরও একটি নতুন ধারাবাহিক ‘সাধক রামপ্রসাদ’ -এ শ‍্যামা মায়ের চরিত্রে অভিনয়ের কথা থাকলেও সেখান থেকে বাদ দেওয়া হয়েছে নবনীতাকে। প্রসঙ্গত, এই ধারাবাহিকেই সাধক রামপ্রসাদের ভূমিকায় অভিনয় করতে চলেছেন নবনীতার একসময়ের সহ-অভিনেতা সব্যসাচী চৌধুরী (Sabyasachi Chowdhury)।

‘সাধক রামপ্রসাদ’-এ শ‍্যামা মায়ের চরিত্রে নবনীতার পরিবর্তে অভিনয় করছেন পায়েল দে (Payel Dey)। নবনীতা নিজেও বুঝতে পারছেন না, কেন বারবার লক্ষ্যের কাছাকাছি এসেও তা পূরণ হচ্ছে না। তিনি জানালেন, ‘পঞ্চমী’ ধারাবাহিকটির সময় সম্ভবতঃ সাহানা নতুন মুখ চাইছিলেন। ফলে বাদ দেওয়া হয় নবনীতাকে। কিন্তু ‘সাধক রামপ্রসাদ’-এ শ‍্যামা মায়ের চরিত্রে নবনীতার লুক সেট হয়ে গিয়েছিল। এমনকি প্রোমো শুটিংয়ের ডেটও নেওয়া হয়েছিল তাঁর কাছ থেকে। এরপর নবনীতা দুই দিনের জন্য বাইরে গিয়েছিলেন। ফিরে এসে 30 শে ডিসেম্বর প্রোমো শুট করার কথা ছিল তাঁর। কিন্তু 29 শে ডিসেম্বর প্রযোজনা সংস্থার তরফে ফোন করে জানানো হয়, তাঁকে রিজেক্ট করা হয়েছে।

কিন্তু বারবার রিজেকশনের সম্মুখীন হওয়ার পর এখন আর খারাপ লাগে না, বললেন নবনীতা। একই প্রযোজনা সংস্থার তরফে তাঁকে অন্য আরও একটি কাজের প্রস্তাব দেওয়া হয়েছে। নবনীতা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, নিজেদের মধ্যে সঠিক কথাবার্তা বলে তবেই তাঁরা যেন আসেন তাঁর কাছে।

তবে শুধুমাত্র নবনীতা নন, এর আগে একই ঘটনা ইন্ডাস্ট্রিতে বহু অভিনেত্রীর সাথেই ঘটেছে। সাধারণতঃ এই ঘটনাকে বলা হয় চূড়ান্ত আনপ্রফেশনালিজম। এই ধরনের ঘটনার বারবার ঘটে যাওয়া ইন্ডাস্ট্রির সাবালক হতে এখনও অনেক দেরি।

 

View this post on Instagram

 

A post shared by Nabanita❤ (@nabanita.das)

whatsapp logo