whatsapp channel

Sanchari Das: কেন অভিনয়কে বিদায় জানালেন ‘সর্বমঙ্গলা’ সঞ্চারী!

বিনোদন জগতের একটি অদ্ভুত ব্যাপার হল কোনো অভিনেত্রী অভিনয় ছেড়ে অন্তরালে চলে গেলে কেউই তাঁর সমস্যার সমাধান করতে চান না। কিন্তু এইভাবে ইন্ডাস্ট্রিতে ক্রমশ কমছে প্রতিভাশালী অভিনেত্রীর সংখ্যা। ফেব্রুয়ারি মাসে…

Avatar

Nilanjana Pande

বিনোদন জগতের একটি অদ্ভুত ব্যাপার হল কোনো অভিনেত্রী অভিনয় ছেড়ে অন্তরালে চলে গেলে কেউই তাঁর সমস্যার সমাধান করতে চান না। কিন্তু এইভাবে ইন্ডাস্ট্রিতে ক্রমশ কমছে প্রতিভাশালী অভিনেত্রীর সংখ্যা। ফেব্রুয়ারি মাসে অভিনয়কে বিদায় জানিয়েছেন সঞ্চারী দাস (Sanchaari Das)। তাঁর অভিনীত শেষ ধারাবাহিক ছিল ‘জগদ্ধাত্রী’। এই ধারাবাহিকে মেহেন্দির চরিত্রে অভিনয়ের জন্য প্রশংসিত হওয়ার পরও অভিনয় জগতকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিলেন সঞ্চারী। কিন্তু এই সিদ্ধান্ত কি সত্যিই হঠকারী? নাকি অভিমানবশতঃ এই সিদ্ধান্ত নিতে একপ্রকার বাধ্য হলেন তিনি?

সুদূর অতীতে মহানায়িকা সুচিত্রা সেন (Suchitr Sen)-কেও রীতিমত বডি শেমিং করে সরিয়ে দেওয়ার চেষ্টা হয়েছিল। শেষ অবধি সুচিত্রাও সম্মানের সাথে অন্তরালে চলে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু তা নিয়ে কখনও তিনি বা তাঁর পরিবারের সদস্যরা মুখ খোলেননি। দ্বিতীয়বার অভিনয়ে ফেরার কথা ভাবেননি সুচিত্রা। যদিও জানা যায়, তিনি অন্তরালে চলে যাওয়ার পরেও তাঁর কাছে এসেছিল কয়েকটি চিত্রনাট্য। কিন্তু সকলকে ফিরিয়ে দিয়েছিলেন অভিমানী মহানায়িকা। একই সিদ্ধান্ত নিয়েছেন সঞ্চারীও। তিনিও জানিয়ে দিয়েছেন, আর কোনোদিন ফিরবেন না অভিনয়ে। প্রথমে শারীরিক অসুস্থতার অজুহাতে সরে দাঁড়ালেও পরবর্তীকালে টলিউডের প্রতি ক্ষোভ প্রকাশ পেয়েছে সঞ্চারীর কন্ঠে।

 

View this post on Instagram

 

A post shared by Sanchari Das (@sanchaaridas)

‘সর্বমঙ্গলা’ ধারাবাহিকের নায়িকা হিসাবে প্রশংসিত হলেও ক্রমশ চরিত্রাভিনেত্রী হয়ে পড়েছিলেন সঞ্চারী। লড়াই করেও অভিনয় জগতে প্রাপ্য মর্যাদা পাননি সঞ্চারী। সঞ্চারীর মা একটি স্কুলের প্রধান শিক্ষিকা। তাঁর মতে, মেয়ের কাছে অভিনয়ের প্রস্তাব আসার পর সঞ্চারীকে অভিনয় করতে দেওয়ার সিদ্ধান্ত ছিল ভুল। সঞ্চারীর মা জানালেন, তাঁদের পরিবারে প্রায় সকলেই শিক্ষকতার সাথে যুক্ত। কিন্তু সঞ্চারী পড়াশোনায় ভালো হওয়া সত্ত্বেও তাঁর অভিনয় করার ইচ্ছা মেনে নেওয়ার মতো চরম ভুল করে ফেলেছেন তিনি। তবে সঞ্চারীর বাবা নিজে পেশায় চিকিৎসক হওয়া সত্ত্বেও মেয়ের অভিনয় পেশাকেই পছন্দই করতেন।

কিন্তু সঞ্চারীর মায়ের কথায় জানা গেল, তাঁরা সকলেই খুশি মেয়ে অভিনয় ছেড়ে দিয়েছিলেন বলে। কারণ কলকাতার ভাড়া বাড়িতে সঞ্চারীকে গ্রাস করছিল একাকীত্ব। বর্তমানে শিক্ষকতার সাথে যুক্ত রয়েছেন সঞ্চারী। নিজেও স্নাতকোত্তর স্তরে ভর্তি হয়েছেন। পাশাপাশি চলছে বি.সি.এস-এর জন্য প্রস্তুতি।

 

View this post on Instagram

 

A post shared by Sanchari Das (@sanchaaridas)

whatsapp logo