whatsapp channel

Snacks Recipe: শীতকালীন সবজি দিয়ে বানিয়ে ফেলুন ‘ভেজিটেবিল কাঠি রোল’, শিখে নিন সহজ রেসিপি

বাড়িতে অতিথি এলে চটজলদি বানিয়ে ফেলতে পারেন, একটি অসাধারণ রান্না চা, কফি কিংবা শুধু শুধু খাওয়ার জন্য এই রান্নার জুড়ি মেলা ভার। শীতকালে ফ্রিজের মধ্যে অনেক সবজি থাকে কি করবেন বুঝতে পারেন না, ঠিক সেই সময় আপনি যদি এই রেসিপিটি বাড়িতে করেন, তাহলে বাড়ির লোক এর পাশাপাশি অতিথি ও চমকে যাবে।

Avatar

HoopHaap Digital Media

বাড়িতে অতিথি এলে চটজলদি বানিয়ে ফেলতে পারেন, একটি অসাধারণ রান্না চা, কফি কিংবা শুধু শুধু খাওয়ার জন্য এই রান্নার জুড়ি মেলা ভার। শীতকালে ফ্রিজের মধ্যে অনেক সবজি থাকে কি করবেন বুঝতে পারেন না, ঠিক সেই সময় আপনি যদি এই রেসিপিটি বাড়িতে করেন, তাহলে বাড়ির লোক এর পাশাপাশি অতিথিও চমকে যাবে।

জলদি বানিয়ে ফেলুন Hoophaap- স্পেশাল রেসিপি শীতকালীন সবজি দিয়ে ভেজিটেবিল কাঠি রোল(Veg Kathi Roll).

উপকরণ-
আলু একটি
গাজর তিনটি
অর্ধেকটা বাঁধাকপি
পেঁয়াজকলি পাঁচটি
টকদই ৫ টেবিল চামচ
সাদা তেল ১ কাপ
ময়দা ৬০০ গ্রাম
বেকিং সোডা ষাট গ্রাম
নুন, মিষ্টি স্বাদ মত
মরিচ গুঁড়ো ১ চা চামচ
লঙ্কা কুচি স্বাদমতো
ধনে পাতা প্রয়োজনমতো

প্রণালী – ফ্রাইং প্যানে সাদা তেল গরম করে তাতে আলু ভালো করে ঝিরিঝিরি করে কেটে, গাজর ঝিরিঝিরি করে কেটে, বাঁধাকপি ওই ভাবে কেটে এবং পেঁয়াজকলি ছোট ছোট টুকরো টুকরো করে কেটে ভালো করে ভাজা ভাজা করে নিতে হবে। নুন, মিষ্টি স্বাদ মত দিতে হবে। এরপরে টক দই দিয়ে দিতে হবে। গোলমরিচ গুঁড়ো দিয়ে লঙ্কা কুচি, ধনে পাতা দিয়ে ভালো করে নাড়াচাড়া করতে হবে। ভাজা ভাজা হয়ে গেলে ঠান্ডা করতে দিতে হবে। এরপর একটি পাত্রের মধ্যে ময়দা, বেকিং সোডা এবং প্রয়োজনমতো দুধ দিয়ে ভাল করে মেখে, আধ ঘন্টা ওপরে একটি সুতির কাপড় দিয়ে রেখে দিতে হবে। এরপর একটি বড় আকারে বেলনা দিয়ে বেলে নিতে হবে। চৌকো করে বেলে নিতে হবে এবং ভালো করে ছুরি দিয়ে চৌকো করে কেটে নিতে হবে। তারপর মাঝখান থেকে বেশ খানিকটা জায়গা রেখে ছুরি দিয়ে কেটে নিতে হবে। তারপর চামচে করে ওই বানিয়ে রাখা পুর দিয়ে রোল নিতে হবে। তারপর কড়াইতে সাদা তেল গরম করে ছাঁকা তেলে ভেজে নিলেই একেবারে তৈরি হয়ে যাবে। শীতকালীন সবজি দিয়ে বানানো ভেজ কাঠি রোল (veg Kathi roll)

Snacks Recipe: শীতকালীন সবজি দিয়ে বানিয়ে ফেলুন ‘ভেজিটেবিল কাঠি রোল’, শিখে নিন সহজ রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media