BollywoodHoop Plus

Yuvika Chaudhary: ‘হরিজন’ সম্প্রদায়ের মানুষদের নিয়ে অপমানজনক মন্তব্য, গ্রেফতার হলেন জনপ্রিয় অভিনেত্রী

কিছুদিন আগে ধর্মীয় ভাবনায় আঘাত করা হয়েছে বলে কলকাতার এক বাসিন্দা অভিনেত্রী স্বরা ভাস্কর (Swara Bhasker)-এর বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিলেন। তাতে অবশ্য স্বরার কিছু এসে যায়নি। এবার জাতীয়তাবাদী মন্তব্যের জেরে গ্রেফতার হলেন অভিনেত্রী যুবিকা চৌধুরী (Yuvika Chaudhary)।

চলতি বছরের মে মাসে ভ্লগে তাঁকে কতখানি খারাপ দেখাচ্ছে বলতে গিয়ে একটি অশালীন মন্তব্য করেন যুবিকা। যে শব্দটির ব্যবহার তিনি করেছিলেন, তা হরিজন সম্প্রদায়ের জন্য অবমাননাকর তো বটেই। এমনকি সুপ্রিম কোর্টের বিধান অনুযায়ী এটি শাস্তিযোগ‍্য অপরাধ। সোশ্যাল মিডিয়ায় করা ওই মন্তব্যের জেরে যুবিকা ক্ষমা চাইলেও রজত কালসান (Rajat Kalsan) নামের এক ব্যক্তি হরিয়ানার হাঁসি শহরের একটি থানায় যুবিকার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এরপরেই সোমবার হরিয়ানা পুলিশ গ্রেফতার করে যুবিকাকে।

দীর্ঘ তিন ঘন্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়। যুবিকার আইনজীবী অশোক বিষ্ণোই (Ashok Bishnoi) জানিয়েছেন, দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর পঞ্জাব-হরিয়ানা হাইকোর্টের তরফে তাঁকে অন্তর্বর্তীকালীন জামিন দেওয়া হয়েছে।

এর আগে ইন্সটাগ্রাম ও টুইটারে ক্ষমা চেয়ে যুবিকা লিখেছিলেন, কারোর ভাবাবেগে আঘাত দেওয়ার কোনোরকম ইচ্ছা তাঁর ছিল না। তিনি জানিয়েছেন, তিনি যে শব্দটি নিজের ভ্লগে ব্যবহার করেছেন, তার অর্থ তিনি জানতেন না। তিনি কারোর মনে কষ্ট দিতে চাননি। তবুও তিনি সকলের কাছে ক্ষমা চেয়ে নিয়েছিলেন। তাঁর আশা ছিল, সবাই তাঁকে ক্ষমা করে দেবেন। এর আগে এই ধরনের জাতীয়তাবাদী মন্তব্য করে ফেঁসে গিয়েছিলেন ‘তারক মেহতা কারোর উল্টা চশমা’-র ‘ববিতাজী’ মুনমুন দত্ত (Munmun Dutta)। একই অপরাধের জেরে গ্রেফতার করা হয়েছিল প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং (Yuvraj Singh)-কেও।

Related Articles