Hoop News

আগামীকাল থেকেই ভক্তদের জন্য খুলে যাচ্ছে বেলুড় মঠের দরজা

ভক্তদের জন্য খুলতে চলেছে বেলুড় মঠ। প্রায় দুইমাসের বেশি সময় ধরে বন্ধ থাকার পর আবার খুলছে বেলুড় মঠ। তবে সম্পূর্ণ করোনা বিধি মেনেই ঢুকতে হবে মঠে, বৃহস্পতিবার মঠ কর্তৃপক্ষের তরফে একথা জানিয়ে দেওয়া হয়েছে। আগামী সোমবার ১৫ই জুন থেকেই খুলে যাবে বেলুড় মঠ। কঠোর নিয়মের ঘেরাটোপে খুলছে বেলুড় মঠ। কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, মঠের বাইরে অস্থায়ী ছাউনি তৈরি করা হবে। সেখানেই হবে থার্মাল স্ক্রিনিং। বাইরে কত ভিড় হবে সেই দেখেই ঠিক করা হবে মঠের ভিতর কতজন ঢুকতে পারবে।

মঠের ভিতর অনেকে একসাথে ঢুকতে পারলেও মূল মন্দিরে একসাথে ১০ জনের বেশি ঢুকতে পারবে না। রামকৃষ্ণ দেবের মূর্তি একবার দেখেই বাইরে বেরিয়ে যেতে হবে। মূল মন্দিরে আগে বসে ধ্যান করা যেত, কিন্তু বর্তমান পরিস্থিতিতে তা করা যাবেনা। এমনকি মহারাজদের সাথে দেখাও করা যাবেনা। সন্ধ্যারতি বা মঙ্গলারতিও দেখতে পারবেনা ভক্তরা। ভক্তরা যাতে সামাজিক দূরত্ব মেনে চলে, তার জন্য মঠের বাইরে মার্কিং করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে কর্তৃপক্ষের তরফে।

লকডাউনের শুরু থেকেই সাধারণ ভক্তদের জন্য বন্ধ ছিল বেলুড় মঠের দরজা। রাজ্য সরকার ১লা জুন মন্দির-মসজিদ-গীর্জা খোলার অনুমতি দেয়। সেই মতোই বেলুড় মঠের দরজা খুলে যাচ্ছে সাধারণ ভক্তদের জন্য।

Related Articles