whatsapp channel

রেস্টুরেন্টের মতো হট গার্লিক চিকেন বানানোর সেরা রেসিপি

রবিবার মানেই কব্জি ডুবিয়ে মাংস খাওয়ার পালা। তবে আজকের রেসিপিটি লাঞ্চের থেকে ডিনারে বেশি ভালো লাগতে পারে। তবে লাঞ্চে যদি আপনি পোলাও বা ফ্রাইড রাইস করে তার সাথে রেসিপিটি খুব…

Avatar

HoopHaap Digital Media

রবিবার মানেই কব্জি ডুবিয়ে মাংস খাওয়ার পালা। তবে আজকের রেসিপিটি লাঞ্চের থেকে ডিনারে বেশি ভালো লাগতে পারে। তবে লাঞ্চে যদি আপনি পোলাও বা ফ্রাইড রাইস করে তার সাথে রেসিপিটি খুব সুন্দর যেতে পারে। বাড়িতে গেস্ট এলে কিংবা নিজেদেরই মুখ পাল্টাতে খুব সহজে বাড়িতেই বানিয়ে ফেলুন হট গার্লিক চিকেন।

উপকরণ:
চিকেন টুকরো করে কাটা ৫০০ গ্রাম
একটা বড় পেঁয়াজ বাটা
রসুন বাটা এক টেবিল চামচ
কুচি করার রসুন এক টেবিল চামচ
আদা বাটা এক চা চামচ
ক্যাপসিকাম টুকরো করে কাটা
টমেটো বাটা এক টেবিল চামচ
নুন মিষ্টি স্বাদ মত
সাদা তেল এক কাপ
টমেটো সস ১ টেবিল চামচ
সয়া সস ১ টেবিল চামচ
চিলি সস ১ টেবিল চামচ
এক কাপ কর্নফ্লাওয়ার
গোলমরিচ গুঁড়ো ১ টেবিল চামচ

প্রণালী: একটি পাত্রের মধ্যে মাংসের টুকরোগুলো নিয়ে নুন গোলমরিচ গুঁড়ো এবং সামান্য কর্নফ্লাওয়ার দিয়ে ভাল করে মেখে নিতে হবে। কড়াইতে সাদা তেল গরম করে মাংসগুলো ভেজে নিতে হবে। এরপর কড়াইয়ের মধ্যে কুচিয়ে রাখা রসুন, টমেটো বাটা, পেঁয়াজ বাটা দিয়ে ভালো করে কষাতে হবে। কষানো হয়ে গেলে একেক করে সমস্ত সস দিয়ে দিতে হবে। আদাবাটা, রসুন বাটা দিয়ে দিতে হবে। কষানো হয়ে গেলে গোলমরিচ গুঁড়ো এবং নুন, চিনি স্বাদমতো দিতে হবে। ছেড়ে রাখা কাঁচালঙ্কা দিয়ে দিতে হবে। সামান্য উষ্ণ গরম জল দিয়ে মাংস গুলি দিয়ে দিতে হবে। ঢাকা দিয়ে রাখতে হবে। কিছুক্ষণ পরে ঢাকা কর্নফ্লাওয়ার গোলা জল দিয়ে সমানে খুন্তি দিয়ে নাড়িয়ে যেতে হবে। উপরে গোলমরিচ গুঁড়ো ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন ‘হট গার্লিক চিকেন’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media