Hoop News

Toy Train: দার্জিলিং যাওয়ার প্ল‍্যান মাটি, টানা এতদিন বন্ধ থাকবে টয়ট্রেন, হল বড় ঘোষণা

রাজ‍্যে নতুন নতুন যতই ট‍্যুরিস্ট ডেস্টিনেশন হোক না কেন, দার্জিলিং (Darjeeling) এর জনপ্রিয়তা কমার নয়। এখনো দলে দলে মানুষ মরশুম নির্বিশেষে দার্জিলিং সহ আশেপাশের এলাকায় ভিড় জমান। গ্রীষ্ম থেকে কনকনে শীত, এমনকি বর্ষায় পাহাড়ের শোভা দেখতেও অনেকেই গুটি গুটি পায়ে হাজির হন দার্জিলিংয়ে। আর শৈল শহরের অন‍্যতম আকর্ষণ যে টয়ট্রেন (Toy Train) তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু এই বর্ষার মরশুমে একাধিক সড়ক বন্ধ হয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে এবার টয়ট্রেনও বাতিল করার ঘোষণা করল নর্থ ইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ে।

পর্যটকরা পাবেন না পরিষেবা

নর্থ ইস্ট ফ্রন্টিয়ার রেলওয়ের তরফে ঘোষণা করা হয়েছে, ১১ দিন পাহাড়ের একটি রুটে বন্ধ থাকবে টয়ট্রেন পরিষেবা। এই সময়ে যদি কোনো পর্যটক উত্তরবঙ্গে যান তাহলে টয়ট্রেন পরিষেবা পাওয়া থেকে বঞ্চিত হবেন তিনি। তবে কোন কোন দিন বন্ধ থাকবে টয়ট্রেন পরিষেবা সে বিষয়েও একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সম্প্রতি।

কেন বন্ধ থাকছে টয় ট্রেন পরিষেবা

জানা যাচ্ছে, মূলত রক্ষণাবেক্ষণের কাজের জন‍্যই ১১ দিন বন্ধ রাখা রয়েছে টয় ট্রেন পরিষেবা। ওই কদিন ধরে টয়ট্রেনের লাইনে কাজ হবে বলে জানা যাচ্ছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ৫২৫৪১ এবং ০২৫৪১ নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিং এবং কার্শিয়াং থেকে দার্জিলিং টয়ট্রেন দুটি বাতিল থাকবে ২২, ২৪, ২৬, ২৮ এবং ৩০ জুন। জুন মাসের এই পাঁচ দিন পাওয়া যাবে না এই দুটি টয়ট্রেনের পরিষেবা।

কোন কোন দিন বন্ধ থাকবে পরিষেবা

এছাড়া ৫২৫৪০ এবং ০২৫৪০ দার্জিলিং থেকে নিউ জলপাইগুড়ি এবং দার্জিলিং থেকে কার্শিয়াং এই টয় ট্রেন দুটি বাতিল থাকবে জুনের ২১, ২৩, ২৫, ২৭, ২৯ এবং ১ লা জুলাই তারিখে। অর্থাৎ বিজ্ঞপ্তি অনুযায়ী, জুন মাসের ২১ তারিখ থেকে জুলাইয়ের পয়লা তারিখ পর্যন্ত বন্ধ থাকবে টয়ট্রেন পরিষেবা।

Related Articles