whatsapp channel
Hoop News

এখনই শীত বিদায় নিচ্ছেনা, বুধবার অব্দি জাঁকিয়ে পড়বে শীত

ফ্রেবুয়ারীর ৮ তারিখ আজ। সোমবার রাজ্যজুড়ে শীতের আরো একটা ছোট্ট পর্ব শুরু হল। আবারো নামতে শুরু করেছে তাপমাত্রার পারদ। আজ সোমবার থেকে বুধবার পর্যন্ত ফের পড়বে জাঁকিয়ে শীত। আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, সোমবার কলকাতা তাপমাত্রা ১৫.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ডিগ্রি কম। ফেব্রুয়ারিতে এই ভাবে পারদ পতন অনেক দিন পরেই ঘটেছে। প্রায় ১০ বছর পর এই শীত পড়েছে। আজ কলকাতাতে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সর্বনিম্ম তাপমাত্রা হবে ১৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বাড়বে অনেকটাই।

গত ২ দিন ধরে পশ্চিমী ঝঞ্জার জন্য পাহাড়ে ও সমতলে বৃষ্টি হয়েছে। আকাশ পরিষ্কার হতেই ফের তাপমাত্রার পারদ নামতে শুরু করেছে। গত শনিবার তাপমাত্রা সামান্য বেড়েছিল৷ ফের তাপমাত্রা নামতে শুরু করেছে ৷ এখনই ফেব্রুয়ারির মাঝেই শীতের বিদায়ের কোনও প্রশ্ন নেই। হাওয়া অফিসের তরফে জানান হয়েছে, উত্তর-পশ্চিমী হাওয়া এবং বিপরীত ঘূর্ণাবর্তের কারণে আর্দ্র এবং উষ্ণ হাওয়ার কারণে এমন পরিবর্তন হয়েছে। উত্তরবঙ্গের দু-এক জায়গায় ঘন কুয়াশা থাকবে। আগামী তিনদিন উত্তর-পূর্ব ভারতের আসাম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, ত্রিপুরাতে অতি ঘন কুয়াশার সর্তকতা।

আবহাওয়ার খবর অনুযায়ী এখনই লেপ কম্বল তোলার কোনো প্রয়োজন নেই। এখন বয়স্ক আর বাচ্চাদের বেশি সকালে আর রাতে বাড়ির বাইরে বের করার প্রয়োজন নেই। চুটিয়ে শীতের আমেজ উপভোগ করুন সকলে। রাজ্যের সর্বত্র এখন শীতের দাপট দুদিন ক্রমশ দেখা যাবে।

whatsapp logo