whatsapp channel

মেদবহুল দম্পতিরা মিলনের সময় যে বিষয়গুলির মাথায় রাখবেন

অতিরিক্ত মেদ বহুল চেহারায় নানান রকম রোগ বাসা বাঁধতে পারে। নির্মেদ চেহারা বর্তমানে হওয়া ভীষণ দরকার। সামান্য মোটা হলে হয়তো দেখতে ভালো লাগে কিন্তু এই দেখতে ভালো লাগা আপনার জীবনে…

Avatar

HoopHaap Digital Media

অতিরিক্ত মেদ বহুল চেহারায় নানান রকম রোগ বাসা বাঁধতে পারে। নির্মেদ চেহারা বর্তমানে হওয়া ভীষণ দরকার। সামান্য মোটা হলে হয়তো দেখতে ভালো লাগে কিন্তু এই দেখতে ভালো লাগা আপনার জীবনে নানান ক্ষতি নিয়ে আসতে পারে। বিবাহের পর নানা কারণে শরীরে মেদ জমতে পারে। মহিলাদের ক্ষেত্রে বার্থ কন্ট্রোল পিল খাওয়া অথবা অতিরিক্ত খাবার খাওয়া এক গবেষণায় জানা যায় সিঙ্গেল যারা হয় তারা কম খাবার খায়। বিবাহের পরে একসঙ্গে বাইরে বেরিয়ে হোটেল-রেস্তোরাঁয় খাবার প্রবণতা অনেক বেশি বেড়ে যায়। যার ফলে শরীর নানা কারণে মেদ যুক্ত হয়ে পড়ে।

মেদবহুল দম্পতিরা মিলনের সময় যে বিষয়গুলির মাথায় রাখবেন

পুরুষ নারী দুজনের ক্ষেত্রেই এই মেদ ক্ষতি ডেকে আনতে পারে। আর এর প্রভাব পড়তে পারে তাদের সঙ্গমের জীবনেও। নারীদের ক্ষেত্রে অতিরিক্ত মেদবহুল শরীর হলে, তলপেটে যদি বেশি হয় তাহলে পলিসিসটিক ওভারি অর্থাৎ ডিম্বাশয় এর মধ্যে সিস্ট হওয়ার সম্ভাবনা বেড়ে যায়। এর ফলে অনেক নারী মাতৃত্বের স্বাদ পায় না। অনেক সময় অতিরিক্ত উল্টোপাল্টা খাবার কারণে থাইরয়েডের সমস্যা হতে পারে যার জন্য সেক্সের ইচ্ছা অনেকাংশে কমে যায় যার প্রভাব পড়ে দাম্পত্য জীবনে।

পুরুষদেরও একই সমস্যা হতে পারে থাইরয়েড অতিরিক্ত বেড়ে গেলে, অনেক সময় সঙ্গমের ইচ্ছা কমে যেতে পারে। এছাড়া বন্ধ্যাত্ব দেখা দেয় শুধুমাত্র নারীদের বন্ধ্যাত্ব নিয়ে নানা লোকে নানা কথা বলে। তবে অতিরিক্ত মোটা হয়ে গেলে নানান রকমের সমস্যা হতে পারে। সামান্য সময় যৌন সঙ্গমে লিপ্ত থাকার পর মানুষ হাঁপিয়ে যেতে পারে। যা শরীরের জন্য একেবারেই ভালো বার্তা বহন করেনা।

মেদবহুল দম্পতিরা মিলনের সময় যে বিষয়গুলির মাথায় রাখবেন

তাই পুরুষ নারী দু’জনকেই নিজের শরীর সম্পর্কে সচেতন হতে হবে। অতিরিক্ত মেদ একেবারেই শরীরের জন্য ভালো না। তাই দুজনে মিলে প্ল্যান করে ডায়েট করতে পারেন অথবা সকাল-বিকাল দুজনে মিলে নিয়ম করে হাঁটতে যেতে পারেন। তাতে আপনার শরীরের সাথে সাথে মন ভালো থাকবে। চিনি, ময়দা জাতীয় খাবার খাওয়া বন্ধ করতে হবে। একসঙ্গে যদি প্ল্যান করে এসব করতে পারেন তাহলে কোন একঘেয়েমিতা আসবেনা খাবার অনেক ভালো আছে। বেশি পরিমাণে সবজি খেতে হবে। তাহলে সহজেই মেদ ঝরিয়ে ফেলা সম্ভব হবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media