whatsapp channel

Recipe: রাতে ডিনারে রুটির সঙ্গে বানিয়ে ফেলুন সয়া কিমা, রেসিপি শিখে নিন

সয়াবিন এবং মাটনের কিমা দিয়ে চটজলদি বানিয়ে ফেলতে পারেন রাতের অসাধারণ রেসিপি। রাতে অনেক সময় খেতে ইচ্ছা করে না, তাই বাড়িতে যদি একটু মাটন থাকে তাহলে কিন্তু চটজলদি বানিয়ে ফেলতে…

Avatar

Advertisements
Advertisements

সয়াবিন এবং মাটনের কিমা দিয়ে চটজলদি বানিয়ে ফেলতে পারেন রাতের অসাধারণ রেসিপি। রাতে অনেক সময় খেতে ইচ্ছা করে না, তাই বাড়িতে যদি একটু মাটন থাকে তাহলে কিন্তু চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ এই রেসিপিটি, লুচি বা পরোটার সঙ্গে এই রান্নাটি অসাধারণ যায়।

Advertisements

উপকরণ –
মাটন কিমা ছোট এক বাটি
সোয়াবিন ১০০ গ্রাম
নুন, মিষ্টি স্বাদ মত
পেঁয়াজকুচি একটি
টমেটো বাটা ৩ টেবিল চামচ
রসুন কুচি ১ টেবিল-চামচ
কুচি করা ক্যাপসিকাম দুটি
সরষের তেল ১ কাপ
গোলমরিচ
তেজপাতা
দারচিনি
এলাচ
লবঙ্গ
হলুদ গুঁড়ো ১ টেবিল চামচ
লঙ্কাগুঁড়ো স্বাদমতো
আমচুর পাউডার ১ টেবিল-চামচ
কাঁচা লঙ্কা কুচি স্বাদমতো
ধনেপাতা কুচি এক মুঠো

Advertisements

Recipe: রাতে ডিনারে রুটির সঙ্গে বানিয়ে ফেলুন সয়া কিমা, রেসিপি শিখে নিন

Advertisements

প্রণালী – কড়াইতে সরষের তেল গরম করে তাতে একে একে গোলমরিচ, তেজপাতা, দারচিনি, এলাচ, লবঙ্গ দিয়ে তার মধ্যে পেঁয়াজ কুচি, টমেটো বাটা, রসুন কুচি, আদা বাটা, নুন, মিষ্টি স্বাদমতো  দিয়ে ভালো করে নাড়াচাড়া করে ক্যাপসিকাম কুচি করে দিয়ে ভালো করে নাড়াচাড়া করে সমস্ত গুঁড়ো মশলা দিয়ে দিতে হবে। এরপর এর মধ্যে মাটন কিমা দিয়ে দিতে হবে। সামান্য সেদ্ধ করে দিলে আরো ভালো হয়। এরপরে সয়াবিন সেদ্ধ করে টুকরো টুকরো করে কেটে একসঙ্গেই দিয়ে দিতে হবে। দিয়ে ভালো করে নাড়াচাড়া করে সামান্য জলের ছিটে দিন। বেশ ভাজা ভাজা করে দিন, যদি মনে হয় প্রয়োজনে সামান্য টমেটো সস, চিলি সস দিতে পারেন। দিয়ে ভালো করে নাড়াচাড়া করে উপরে ধনেপাতা কুচি, কাঁচা লঙ্কা কুচি দিয়ে গরম গরম পরিবেশন করুন সয়া কিমা।

Advertisements
whatsapp logo
Advertisements