whatsapp channel

Cheese Recipe: দোকান‌ থেকে না কিনে মাত্র ১৫ মিনিটে বাড়িতেই বানিয়ে ফেলুন অসাধারণ চিজ

বাচ্চারা এখন চিজ খেতে বেশ পছন্দ করে ব্রেডের মধ্যে অথবা নানান রকম ভাবে চিজ দিলে বাচ্চারা কিন্তু সমস্ত সবজি একেবারে খেয়ে ফেলে। আপনি কি জানেন এই চিজ আপনাকে বাইরে থেকে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বাচ্চারা এখন চিজ খেতে বেশ পছন্দ করে ব্রেডের মধ্যে অথবা নানান রকম ভাবে চিজ দিলে বাচ্চারা কিন্তু সমস্ত সবজি একেবারে খেয়ে ফেলে। আপনি কি জানেন এই চিজ আপনাকে বাইরে থেকে বেশি দাম দিয়ে কিনতে হবে না, বাড়িতে বানিয়ে ফেলতে পারেন। তবে আর কি দেরি না করে চটপট বানিয়ে ফেলুন অসাধারণ চিজ।

প্রথমেই প্রয়োজন এক লিটার দুধ এক লিটার দুধকে খুব ভালো করে গরম করে তাতে এক চিমটির নুন এবং লেবুর রস দিয়ে ছানা কাটিয়ে নিন, এবার একটি পাতলা পরিষ্কার ন্যাকড়ার মধ্যেই সেই ছানা দিয়ে দিন জল ঝরিয়ে নিতে হবে।

একেবারে জল ছড়িয়ে নেবেন না সামান্য জল থাকলে ভালো হবে, এবার মিক্সির মধ্যেই সেই ছানা দিয়ে দিতে হবে। দিতে হবে এর সঙ্গে পরিমাণ মতো টক দই। দুটি উপকরণকে মিক্সিতে খুব ভালো করে মিশিয়ে নিতে হবে।

বেশ ভালো করে মেশানোর পর এর মধ্যে দিয়ে দিতে হবে তিন থেকে চার টেবিল চামচ মাখন। খুব ভালো করে আবারো মিক্সিতে ঘুরিয়ে নিতে হবে।

এরপর একটি পাত্রের মধ্যে রেখে দিন এটি ফ্রিজে রাখতে পারলে ভালো হয় খুব সুন্দর সেট হয়ে যাবে। এরপর বার করে যে কোন রান্নায় অথবা পাউরুটির মধ্যে লাগিয়ে একটু খেয়ে ফেলতে পারেন, বাইরের কিনা শেষে থেকে কোন অংশে কম হবে না।

প্রত্যেকে যদি বাড়িতে করতে পারি, তাহলে কিন্তু বাইরের ক্ষতিকারক কোন খাবার আমাদের শরীরে ঢুকবে না। তবে আর কি যারা রান্নাবান্না পছন্দ করেন, তারা এই ছোট্ট রেসিপিটি বাড়িতে একবার ট্রাই করতে পারেন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক