whatsapp channel

Skin Care Tips: শরীরের ময়লা পরিষ্কার হয়ে ত্বক হবে উজ্জ্বল, চটপট বানিয়ে ফেলুন পাঁচটি ঘরোয়া স্ক্রাবার

সামনেই আসছে পুজো, পুজোর সময় যদি নিজেকে অনেক সুন্দর করতে চান তাহলে ব্যবহার করুন চালের গুঁড়ো। এই প্যাচপ্যাচে গরমের মধ্যে রাস্তায় বেরোলে ধুলো ময়লা গায়ের মধ্যে আটকে যায়, যার ফলে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

সামনেই আসছে পুজো, পুজোর সময় যদি নিজেকে অনেক সুন্দর করতে চান তাহলে ব্যবহার করুন চালের গুঁড়ো। এই প্যাচপ্যাচে গরমের মধ্যে রাস্তায় বেরোলে ধুলো ময়লা গায়ের মধ্যে আটকে যায়, যার ফলে নানা সমস্যা দেখা দিতে পারে। খুব সহজেই ধুলো ময়লাকে টেনে বার করে আনতে পারে বাড়িতে তৈরি পাঁচটা ঘরোয়া স্ক্রাবার।

স্ক্রাবারগুলো যদি বাড়িতে তৈরি করে রেখে দিতে পারেন, তাহলে প্রতিদিন তৈরি করার কোন প্রয়োজন হবে না, খুব সহজেই আপনি এগুলো ব্যবহার করতে পারবেন। কবে আর দেরি কেন আমাদের Hoophaap এর পাতায় জলদি দেখে ফেলুন অসাধারণ ঘরোয়া স্ক্রাবার, যা একবার ব্যবহার করলেই আপনার ত্বক হয়ে যাবে পরিষ্কার পরিচ্ছন্ন।

১) চালের গুঁড়ো, বেসন, কফি পাউডার এবং গুঁড়ো দুধ – প্রত্যেকটা উপকরণকে মিশিয়ে বাথরুমের মধ্যে রেখে দিতে পারেন, তবে অবশ্যই দেখবেন কন্টেনার এর মধ্যে যেন কোনোভাবেই জল না থাকে, প্রত্যেকটি উপকরণ যদি শুকনো অবস্থায় রাখতে পারেন, তাহলে স্নান করার আগে এই প্রতিটি মিশ্রণ যদি গায়ের মধ্যে ভালো করে স্ক্রাব করে নিয়ে তার পরে স্নান করতে পারেন, তাহলে দেখবেন আলাদা করে আর কোনোভাবেই সাবান ব্যবহার করতে হচ্ছে না

২) চালের গুঁড়ো, আটা এবং কফি পাউডার, পরিমাণ মতন গ্রিন টি- এই প্রত্যেকটি উপকরণকে যদি মিশিয়ে একটি খুব ভালো শুকনো কন্টেইনারে করে বাথরুমে রেখে দিতে পারেন, তাহলে খুব সুন্দর ভাবে তৈরি হয়ে যাবে গ্রিন টির স্ক্রাবার স্ক্রাবার যদি আপনি ব্যবহার করেন।

৩) কমলালেবুর খোসাগুঁড়ো, চালের গুঁড়ো, আটা এবং ময়দা – প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে এয়ারটাইট কোন কন্টেইনারে রেখে দিতে হবে, এরপর স্নান করার আগে জলের সঙ্গে অথবা টক দইয়ের সঙ্গে খুব ভালো করে মিশিয়ে নিয়ে স্ক্রাবার হিসেবে ব্যবহার করতে পারেন।

৪) চালের গুঁড়ো এবং পরিমাণ মতন ওর এবং তার সঙ্গে নিতে পারেন কাঁচা দুধ খুব ভালো করে এই তিনটি উপকরণকে মিশিয়ে আপনি ফ্রিজে দুই থেকে তিন দিনের জন্য রেখে দিতে পারেন, তারপরে স্নান করা ঠিক আগে গায়ে ভালো করে জল ঢেলে নিয়ে অর্থাৎ ভিজে গায়ে এই মিশ্রণটি যদি খুব ভালো করে ম্যাসাজ করতে পারেন তাহলে দেখবেন আপনার।

৫) যদি হাতের সামনে কিছু না থাকে তাহলে গরম জলে বেশ খানিকটা আটা গুলে নিয়ে একটা লেই বানিয়ে নিয়ে তার মধ্যে, চালের গুঁড়ো, পাতিলেবুর রস মিশিয়ে মিশ্রণটি যদি খুব ভালো করে সারা গায়ে, গলায়, পিঠে ভালো করে ঘষে ঘষে লাগাতে পারেন তাহলে কিন্তু ত্বক ভীষণ ভালো পরিষ্কার হয়ে যাবে।

Skin Care Tips: শরীরের ময়লা পরিষ্কার হয়ে ত্বক হবে উজ্জ্বল, চটপট বানিয়ে ফেলুন পাঁচটি ঘরোয়া স্ক্রাবার

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক