whatsapp channel

Lifestyle: শরীরের হাড় মজবুত করে তুলতে এই ৫টি পানীয়ের জুরি মেলা ভার

হাড় মজবুত করতে পারে এমন পাঁচটি জুসের কথা আজকে বলবো। কিন্তু যাদের চিকিৎসা চলছে, অসুস্থ তারা কিন্তু অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেবেন। তাই আর দেরি না করে আমাদের পেজে দেখে নিন…

Avatar

হাড় মজবুত করতে পারে এমন পাঁচটি জুসের কথা আজকে বলবো। কিন্তু যাদের চিকিৎসা চলছে, অসুস্থ তারা কিন্তু অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেবেন। তাই আর দেরি না করে আমাদের পেজে দেখে নিন কিভাবে ক্যালসিয়ামকে আপনি বানিয়ে ফেলতে পারবেন জুস। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ এই টিপস –

১) আমরা প্রত্যেকেই জানি দুধের মধ্যে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম আছে। তাই প্রতিদিন যদি শারীরিকভাবে সুস্থ থাকেন অথবা যদি কোন বারন না থাকে তাহলে এক গ্লাস করে দুধ পান করুন। এতে কিন্তু আপনার হাড় মজবুত করতে সাহায্য করবে।

২) যাদের দুধ খেতে অসুবিধা হয়, তারা টক দইয়ের ঘোল করে খেতে পারেন। এটাও কিন্তু ক্যালসিয়াম বাড়াতে ভীষণ ভাবে সাহায্য করে।

৩) দুধ বা দই কোনটাই যদি হজম না হয় সে ক্ষেত্রে আপনারা জানেন খেতে পারেন, সয়াবিনের দানা আগের দিন রাতে ভিজিয়ে রেখে পরের দিন মিক্সিতে বেটে নিয়ে ভালো করে ছেঁকে নিলেই তৈরি হয়ে যাবে অসাধারণ সয়া মিল্ক।

৪) যাদের কোনরকম দুধ সহ্য হয়না, তারা সবজির জুস খান। যেকোনো সবুজ শাকসবজি, যেমন পালংশাক, আমলকি, লাউ এবং শসা, গাজর ইত্যাদি সবজি জুস বানিয়ে খান। তাহলে দেখবেন আপনার শরীরে ক্যালসিয়ামের চাহিদা অনেক বেড়ে যাবে।

৫) আঙুরের রস যদি প্রতিদিন বা একদিন অন্তর একদিন খেতে পারেন, তাহলে এটিও কিন্তু আপনার ক্যালসিয়াম বাড়াতে সাহায্য করে।

whatsapp logo