Hoop Fitness

Lifestyle: ওজন কমাতে চান! ম্যাজিকের মতো কাজ করবে একমুঠো কিশমিশ

আপনি কি জানেন এক মুঠো কিশমিশ আপনার জীবন পাল্টে দিতে পারে, হ্যাঁ সত্যিই। তাই আপনি যদি প্রতিদিন নিয়ম করে এক মুঠো কিশমিশ খেতে পারেন তো আপনি কিন্তু বহু রোগ থেকে নিজেকে আলাদা করে রাখতে পারবেন। বর্তমান যুগে যতই অর্থ থাকনা কেন স্বাস্থ্যই সম্পদ এ কথাটি কিন্তু হাড়ে হাড়ে মানুষ টের পাচ্ছে। অগাধ অর্থ রেখে যদি নিজের শরীরটা সায় দেয় তাহলে আর সেই সমস্ত অর্থ করার মানে কি? তাই আর দেরি না করে চটজলদি দেখে ফেলুন একমুঠো কিশমিশ পাঁচটি গুণ।

১) রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে এক মুঠো কিশমিশ। আপনি যদি প্রতিদিন আপনার ডায়েটে একমুঠো কিশমিশ রাখতে পারেন। তাহলে কিন্তু আপনি যে কোন রোগকে সহজেই টাটা বাই বাই করতে পারবেন।

২) একমুঠো কিশমিশ আপনার চোখের জ্যোতি বাড়াতে সাহায্য করে। যাদের অতিরিক্ত চোখের অবস্থা খারাপ বা বর্তমানে ক্রমাগত ফোন এবং কম্পিউটারের সামনে বসেই যাদের চোখ ক্রমশ খারাপ হয়ে যাচ্ছে তারা কিন্তু নিয়মিত একমুঠো কিশমিশ খেতে পারেন, এতে কিন্তু আপনার চোখের স্বাস্থ্য ভালো থাকবে।

৩) একমুঠো কিশমিশ জলে ভিজিয়ে পরের দিন যদি সেই ভেজানো কিশমিশ এবং জল খেতে পারেন তাহলে আপনার হাড়ের জোর অনেকটা বেড়ে যাবে।

৪) যাদের অতিরিক্ত অম্বল বুক জ্বালা বা হজমের সমস্যা হয় বা পেটের সমস্যায় ভুগছেন, তারা কিন্তু নিয়মিত একমুঠো ভেজা কিশমিশ খেতে পারেন, যে কোন ভাবেই আপনি এটি খেতে পারেন সকালে খালি পেটে অথবা আপনার খাবারের সঙ্গে মিশিয়ে বা সালাডের সঙ্গে মিশিয়ে অনায়াসেই খেতে পারেন।

৫) সবচেয়ে যারা ডায়েট করছেন, তারা কিন্তু সহজেই রোগা হতে এক মুঠো কিশমিশ খেতে পারেন। সকালবেলা ঘুম থেকে উঠেই একমুঠো ভিজানো কিশমিশ যদি খেতে পারেন তাহলে কিন্তু খুব সহজেই আপনার ওজন কমে যাবে।

whatsapp logo