Bengali SerialHoop Plus

Anushree Das: ‘মেয়েবেলা’ প্রসঙ্গে অনুশ্রী কেন ফোন করেছিলেন রূপা গাঙ্গুলীকে!

স্টার জলসার ধারাবাহিক ‘মেয়েবেলা’ নিয়ে তিন মাসের মধ্যেই শুরু হয়েছে বিতর্ক। এই ধারাবাহিকের মুখ্য চরিত্র বীথির ভূমিকায় অভিনয় করছিলেন রূপা গাঙ্গুলী (Rupa Ganguly)। কিন্তু আচমকাই তিনি এই ধারাবাহিক থেকে সরে গিয়েছেন। ইউনিটের তরফে তাঁর বাড়িতে গিয়ে ম্যারাথন মিটিং সেরেছিলেন নির্মাতা সংস্থার সদস্যরা। কিন্তু রূপা সেই সময় তাঁদের এই ধারাবাহিক থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানাননি। পরবর্তীকালে একরকম হঠাৎই তিনি শুটিং থেকে সরে দাঁড়ান। এমনকি মিডিয়ায় রূপা ‘মেয়েবেলা’-র কাহিনীকে অসভ্যতা বলেও আখ্যায়িত করেছেন। ‘মেয়েবেলা’-র ইউনিটের তরফে দ্রুত যোগাযোগ করা হয় অনুশ্রী দাস (Anushree Das)-এর সাথে। বর্তমানে তাঁকেই দেখা যাচ্ছে বীথির চরিত্রে।

অনুশ্রীর মতে, কোনো চিত্রনাট্য রিগ্রেসিভ হয় না। তবে বীথি চরিত্রটি অত্যন্ত কঠিন মনের মানুষ। অনুশ্রী মনে করেন, এই চরিত্রে রয়েছে অনেকগুলি স্তর। ফলে এই চরিত্রকে পর্দায় ফুটিয়ে তোলা যথেষ্ট কঠিন। তবে এই চরিত্রের প্রস্তাব তাঁর কাছে আসার পর অনুশ্রী ফোন করেছিলেন রূপাকে। তিনি যখন মেয়েবেলায়, তখন রূপা, বি.আর.চোপড়া (B.R.Chopra)-র ‘মহাভারত’-এর দ্রৌপদীর চরিত্রে ভারত জুড়ে বিখ্যাত হয়ে উঠেছেন। অনুশ্রীও রূপার অনুরাগী। তিনি পছন্দের নায়িকাকে ফোন করে জিজ্ঞাসা করেছিলেন, রূপা আর এক বার ভেবে দেখবেন কিনা! কিন্তু রূপা স্পষ্ট অথচ নেতিবাচক উত্তর দিয়েছিলেন। তবে মেসেজ করে অনুশ্রীকে তিনি অনেক ভালোবাসা জানিয়েছেন। উত্তরে অনুশ্রীও তাঁকে জানিয়েছেন শ্রদ্ধা। শুরু হয়েছে বীথির চরিত্রে এক নতুন অভিনেত্রীর যাত্রা।

তবে ‘মেয়েবেলা’-র সেটে প্রবেশ করে অনুশ্রীর মনে হয়েছিল, আদৌ কি কেউ তাঁকে মেনে নিতে পারবেন! মৌ ওরফে স্বীকৃতি (Swikriti)-কে নিজেই টেনে এনেছিলেন তিনি। এরপর কিন্তু খুব সহজেই সকলের সাথে মিশে গিয়েছেন অনুশ্রী। ‘মেয়েবেলা’-র চিত্রনাট্যকার দেবিকা (Devika) ও পরিচালকও অনুশ্রীর সাথে যথেষ্ট সহযোগিতা করছেন। সেটে তৈরি হয়েছে ইতিবাচকতা।

বীথি হয়ে ওঠা যথেষ্ট কঠিন। কিন্তু দেবিকার মতো পরিশ্রমী লেখিকা ভালোবাসা পাওয়ার যোগ্য। ফলে তাঁর সম্মান রাখতেই সফল হতে চান অনুশ্রী।

whatsapp logo