BollywoodHoop Plus

মাকে হারিয়েও করোনা যুদ্ধে ত্রাতার ভূমিকায় অরিজিৎ সিং, দিলেন অক্সিজেন থেরাপি মেশিন

করোনার বেলাগাম গ্রাস ক্রমশ বিপর্যস্ত করে দিচ্ছে ভারতকে। অনেকেই হারাচ্ছেন তাঁর প্রিয়জনদের। সম্প্রতি বলিউডের বিখ্যাত সুরকার ও গায়ক অরিজিৎ সিং (arijit singh) তাঁর মাকে হারিয়েছেন করোনায়। কিন্তু তারপরেও সমাজের প্রতি নিজের দায়িত্ব ভোলেননি অরিজিৎ।

এবার মুর্শিদাবাদের করোনা যুদ্ধে সামিল হলেন অরিজিৎ সিং। এদিন মুর্শিদাবাদ জেলা স্বাস্থ্য দফতরকে পাঁচটি হাই ফ্লো ন‍্যাজাল অক্সিজেন থেরাপি মেশিন দান করেছেন অরিজিৎ। যাতে সঠিক সময়ে উপযুক্ত চিকিৎসা পান করোনা রোগীরা, সেই কারণেই অক্সিজেন থেরাপি মেশিনগুলি দান করেছেন অরিজিৎ। মুর্শিদাবাদের জিয়াগঞ্জের ‘ধৃতি ফাউন্ডেশন’-এর মাধ্যমে মুর্শিদাবাদ জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক প্রশান্ত বিশ্বাস (prashanta biswas)-এর হাতে হাই ফ্লো ন‍্যাজাল অক্সিজেন মেশিনগুলি তুলে দিয়েছেন অরিজিৎ। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজের অধীনে থাকা সরকারী হাসপাতালের করোনা রোগীদের চিকিৎসায় এই অক্সিজেন মেশিনগুলি ব্যবহার করা হবে বলে জানা গেছে। অরিজিৎ-এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন চিকিৎসক প্রশান্ত বিশ্বাস।

কিছুদিন আগেই করোনায় মৃত্যু হয়েছে অরিজিৎ-এর মা অদিতি সিং (Aditi singh)-এর। অদিতির করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ‍্যে আসার সপ্তাহখানেক আগে থেকেই অসুস্থ ছিলেন অদিতি। প্রথমে জিয়াগঞ্জের একটি হাসপাতালে তাঁর চিকিৎসা চললেও পরবর্তীকালে তাঁকে ঢাকুরিয়ার আমরি হসপিটালে ভর্তি করা হয়। অদিতির শরীরে প্লেটলেটের সংখ্যা নিম্নমুখী হয়ে গিয়েছিল। অদিতির জন্য বিরল এ নেগেটিভ গ্রুপের রক্তের প্রয়োজন ছিল। প্রয়োজন ছিল পুরুষ রক্তদাতার।

অরিজিৎ-এর মা অদিতির জন্য রক্তদাতা চেয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন স্বস্তিকা মুখার্জী (Swastika mukherjee) ও সৃজিত মুখার্জী (srijit Mukherjee)। স্বস্তিকা ও সৃজিতের পোস্ট দেখে অনেকেই রক্ত দিতে এগিয়ে এসেছিলেন। তরুণ ব্যবসায়ী প্রতীক (pratik) অদিতিকে রক্তদান করেন। কিন্তু অদিতি করোনামুক্ত হওয়ার পরেই তাঁর সেরিব্রাল স্ট্রোক হয়। মৃত্যু হয় অদিতির। 20 শে মে অদিতির মৃতদেহ তুলে দেওয়া হয় তাঁর পরিবারের হাতে। মায়ের সৎকারের পর অরিজিৎ মুর্শিদাবাদের করোনা রোগীদের পাশে দাঁড়ান। তাঁদের চিকিৎসায় যেন কোনো খামতি না থাকে, নিরন্তর সেই প্রচেষ্টাই করে চলেছেন অরিজিৎ।

Related Articles