Regional

ডেঙ্গিতে আক্রান্ত হয়ে প্রয়াত ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী

চলতি বছরের অগস্ট মাস থেকে কলকাতা ও হাওড়া জুড়ে চলছে ডেঙ্গির প্রকোপ। বাড়ছে মৃত্যুর হার। হাওড়ার সরকারী হাসপাতালগুলিতে ডেঙ্গির জন্য খোলা হয়েছে আলাদা ওয়ার্ড। অপরদিকে অজানা জ্বরে কাবু সমগ্র বাংলা। অনেকের মতে, এটি করোনার একটি রূপ হলেও চিকিৎসকরা জানিয়েছেন, এটি বিশেষ এক ধরনের ভাইরাল জ্বর। জ্বর সারতে সময় নিচ্ছে তিন-চার দিন। কিন্তু রোগী মারাত্মক দূর্বল হয়ে পড়ছেন। কুড়ি-বাইশ দিন কেটে গেলেও কমছে না দূর্বলতা। অনুষঙ্গ হিসাবে সারা শরীরে ব্যথা ও মাথার যন্ত্রণা থাকছে। জিভে দেখা দিচ্ছে মাউথ আলসার। খাবার খাওয়ার ইচ্ছা চলে যাচ্ছে। অনেকে দ্বিতীয়বার জ্বরে আক্রান্ত হচ্ছেন। ফলে আবারও রীতিমত অসুস্থ আবহাওয়ার সম্মুখীন বাংলা। তবে ওপার বাংলার পরিস্থিতিও ভালো নয়। সম্প্রতি তা নজরে আনল বাংলাদেশের অভিনেত্রী নিশাত আরা অলভিদা (Nishat Ara Alvida)-র অকালপ্রয়াণ।

দিব্যি সুস্থ ছিলেন নিশাত। কাজ করার পাশাপাশি ফেসবুকে অ্যাকটিভ ছিলেন তিনি। সম্প্রতি পরের জন্মে শালিখ পাখি হওয়ার ইচ্ছা প্রকাশ করে পোস্টে লিখেছিলেন নিশাত। এই পোস্টের মাত্র চার দিনের মাথায় মাত্র উনিশ বছর বয়সে না ফেরার দেশে চলে গেলেন তিনি। নিশাতের বন্ধু মহম্মদ হৃদয় (Mohammed Hriday) জানিয়েছেন, নিশাতের মৃত্যু হয়েছে ডেঙ্গি আক্রান্ত হয়ে। চার দিন আগে আচমকাই জ্বর আসে তাঁর। প্রাথমিক চিকিৎসা হলেও শারীরিক অবস্থার অবনতি হয়। ফলে চিকিৎসকের পরামর্শে নিশাতকে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু হঠাৎই তাঁর প্লেটলেট কমতে থাকে। তবে এই ঘটনার এক দিনের মাথায় আবারও বেড়ে গিয়েছিল প্লেটলেট।

সুস্থ বোধ করছিলেন নিশাত। ফলে বাড়ি ফিরে আসেন তিনি। হৃদয়ের সাথে নিয়মিত কথা হত নিশাতের। জ্বরকে গুরুত্ব দেননি অভিনেত্রী। তিনি বলেছিলেন, ওষুধ খেলে কয়েকদিন বাদেই জ্বর সেরে যাবে। বুধবার বাড়ি ফিরে সুস্থ ছিলেন নিশাত। কিন্তু বৃহস্পতিবার সকাল আটটা নাগাদ প্রয়াত হন তিনি।

থিয়েটারিয়ান নামে একটি নাটকের ওয়ার্কশপ থেকে অভিনেত্রী হিসাবে আত্মপ্রকাশ করেছিলেন নিশাত। কয়েকটি শর্ট ফিল্ম ও নাটকে বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করেছেন তিনি।

whatsapp logo