whatsapp channel

বাংলা ধারাবাহিকের টিআরপিতে বড় চমক, দেখুন একনজরে!

প্রতিদিন সন্ধ্যা মানেই ঠাকুরকে সন্ধ্যে দিয়ে মা কাকিমারা হাতে চায়ের কাপ আর স্ন্যাক্স নিয়ে বসে পড়েন টেলিভিশনের পর্দায় ধারাবাহিক দেখার নেশায়৷ এই নেশা টাকা পয়সার নেশা নয়। এই নেশা হল…

Avatar

HoopHaap Digital Media

প্রতিদিন সন্ধ্যা মানেই ঠাকুরকে সন্ধ্যে দিয়ে মা কাকিমারা হাতে চায়ের কাপ আর স্ন্যাক্স নিয়ে বসে পড়েন টেলিভিশনের পর্দায় ধারাবাহিক দেখার নেশায়৷ এই নেশা টাকা পয়সার নেশা নয়। এই নেশা হল অভিনেতা অভিনেত্রীদের অভিনয় দেখার নেশা। এ এদের অভিনয়ের কামাল। এই অভিনেতা অভিনেত্রী নিজেদের অভিনয় দিয়ে দর্শকমহল পুরোপুরি ঘায়েল করে দিয়েছে।

এবার আসা যাক অন্যদিকে। বাংলা ধারাবাহিক মানেই দুই চ্যানের রেষারেষি। স্টার জলসা আর জি বাংলার রেষারেষি আজকের নয়, বহুদিনের। কোন চ্যানেল কাকে কতটা টেক্কা দিতে পারলো তা টিআরপির দিক দিয়ে বোঝা যায়। কোন চ্যানেল অন্যান্যদের থেকে টিআরপির দিক থেকে এগিয়ে সেটা জানার জন্য দর্শকরাও উন্মুখ হয়ে থাকেন। প্রতি সপ্তাহের মতো এই সপ্তাহেও টিআরপি রেটিংয়ে সেরা ধারাবাহিকগুলির নাম প্রকাশ হয়েছে।

সপ্তাহজুড়ে দর্শকদের বিচারের নিরিখে আর চিত্রনাট্যের জেরে হাড্ডাহাড্ডি জোড়দার লড়াইতে চললো জি বাংলা এবং স্টার জলসার ধারাবাহিকগুলির মধ্যে। আর এবার এই সপ্তাহে পাল্টে গেল টিআরপির হিসেব অনেকটাই। জিতে গেল স্টার জলসার ‘মোহর’ সিরিয়াল আবার। এই নিয়ে পরপর হ্যাট্রিক দিল মোহর ধারাবাহিক।

হাড্ডাহাড্ডি লড়াই একেবারে জমে উঠেছে। দীর্ঘ প্রতিক্ষার পর শঙ্খ স্যার এবং মোহরের বিয়ে হচ্ছে তাই মানুষ অন্য কিছু ছেড়ে এই দেখতে বেশ ব্যস্ত। তাই হিসেব মতোই এই সপ্তাহের টিআরপি-তে বেশ বড় চমক। গত সপ্তাহের মতোই ফের রানিমার প্রথম স্থান দখল করে নিল মোহর শঙ্খ জুটি। আর সৌজন্য আর গুনগুনের বিয়ে রানীমা ও গদাই ঠাকুরকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে এগিয়ে এল খড়কুটো। আর একটুর জন্য তৃতীয় স্থানে পিছিয়ে গেল করুনাময়ী রাসমনি ধারাবাহিক।

মাত্র কয়েক পয়েন্টের ব্যবধানে একে অন্যের থেকে নিচে রয়েছে। পুজোর পর মোহর শঙ্খের বিচ্ছেদে টিআরপি কমতে বসেছিল। কিন্তু এখন আবার স্যার আর স্টুডেন্ট এর বিয়ে হতে চলেছে তারই তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। মোহর ও লাল বেনারসী পড়ে শঙ্খের জন্য অপেক্ষা করছে আর শঙ্খ ও মাথায় টোপর পড়ে হাজিরা। আর এদের দুজনের বিয়ে দেখবে বলে টিআরপি পৌছে গেছে ১১.৭। এতদিনের থেকে সবচেয়ে বেশী।

অন্যদিকে মাত্র ১০০ এপিসোডে খড়কুটো মানে এক যৌথ পরিবারের দুষ্টু মিষ্টি ভালোবাসার গল্প খুব তাড়াতাড়ি দর্শকমনে জায়গা করে নিয়েছে। আর তাতেই কেল্লাফতে। খুব কম সময়ে টিআরপির তালিকাতে এই ধারাবাহিক দ্বিতীয় স্থানে উঠে এসেছে। এর নেপথ্যে আরো দুটি কারণ হল সৌজন্য আর গুনগুনের বিয়ের আসর রবং সুকল্যাণ এবং পুটু পিসির ভুল বোঝাবুঝির অন্ত হতে চলেছে। আর তাতেই রেটিং ১০.৮।

অন্যদিকে এর আগে  পরপর একটানা তিন সপ্তাহ ধরে প্রথম স্থানে ছিল জি বাংলার ধারাবাহিক ‘করুণাময়ী রাণী রাসমণি’। ‘হ্যাট্রিক’ করার পর অবশেষে তিন সপ্তাহেই সেই জায়গা দখল করেছিল মোহর-শঙ্খ জুটি। হাড্ডাহাড্ডি লড়াইয়ে জমজমাট পর্ব। আর এ সপ্তাহে দ্বিতীয় স্থান ও খড়কুটো ধারাবাহিক দখল করে নিয়েছে। মাত্র ০.৪ পয়েন্টের ব্যবধানে রানিমাকে পিছনে ফেলে এগিয়ে গেল। দ্বিতীয় স্থানে ১০.৪ পয়েন্টে রয়েছে ‘করুণাময়ী রাণী রাসমণি’। এখন রাসমনিতে মা সারদার আবির্ভাব হবে তাই দেখার জন্য মা কাকিমা উৎসুক।

অন্যদিকে শ্রীময়ীর শ্বাশুড়ি মা নিজের ভুল বুঝে শ্রীময়ীর কাছে ক্ষমা চেয়ে বৌমাকে বাড়ি ফিরতে বলেছেন। আর জুন আন্টি ও নিজের স্বরুপ দেখাতে ভোলেননি। বাড়ি বেচতে সে ও নাজেহাল আর শ্রীময়ীর জীবনের টানাপোড়েন দেখতে টিআরপিতে চতুর্থ স্থান দখল করেছেন। আর তাতেই রেটিং আছে ৯.৬। আর শ্রীময়ীর থেকে সামান্য ব্যবধানে পিছিয়ে আছে কৃষ্ণকলি ধারাবাহিক দীর্ঘ কয়েক বছর পর আবার শ্যামা কলকাতা ফিরছে মেয়েকে নিয়ে। আর ঘটনাচক্রে নিখিলের বাড়িতে আছেন শ্যামা। তাহলে কি শ্যামা আর নিখলের মিল হতে চলেছে রাস এরপর কি হবে তাই দেখার জন্য পঞ্চম স্থানে উঠে এল কৃষ্ণকলি। রেটিং ৯.৪। শ্রীময়ী আর কৃষ্ণকলির ফারাক মাত্র ০.২।

অন্যদিকে এক ধাক্কায় ষষ্ঠ স্থানে জায়গা করে সাঁঝবাতি। আর সপ্তম স্থানে পিছিয়ে গেলো যমুনা ঢাকি আর অষ্টম স্থানে পিছিয়ে গেল আলো ছায়া। আর নবম স্থানে পিছিয়ে গেল ভাগ্যলক্ষী। আর এই সপ্তাহে প্রথম তিতলির প্লেন চালানো গল্প দশম স্থানে জায়গা করে নিল। লকডাউনের পর এই ধারাবাহিক শুরু হয় কিন্তু টিআরপিতে সেভাবে জায়গা করতে পারেনি কিন্তু তিতলির প্লেন চালানো নিয়ে প্রথম এই গল্প সেরা দশে স্থান করলো। যথাক্রমে এই ধারাবাহিক গুলির রেটিং ৯.৩, ৮.৪, ৭.৯, ৭.৫, ৬.৩।

স্টার জলসার মহাপীঠ তারাপীঠ-৬.১
কি করে বলবো তোমায়- ৫.৯
প্রথমা কাদম্বিনী ও জীবন -সাথী- ৫.৯
কোড়াপাখি – ৫.৮
তিতলি-৫.৪
ক্ষীরের পুতুল-৪.৭
সৌদামিনীর সংসার ও ওগো নিরুপমা-৩.৯
কে আপন কে পর-৩.৫
পান্ডব গোয়েন্দা-২.৮
ধ্রুবতারা-২.৬
গোয়েন্দা গিন্নি – ১.৯।

অন্যদিকে অন্যদিকে আবীর চ্যাটার্জি সারেগামাপা সঞ্চালনায় টিআরপিতে আগের মতোই প্রথম স্থানেই জায়গা করে রেখেছে। আর দ্বিতীয় স্থানে বাঙালীর প্রিয় দিদি নাম্বার ওয়ান। অন্যদিকে মীরের হাসির ভ্যাকসিন মীরাক্কেল তৃতীয় স্থানে রয়েছে আর এই তিন জনপ্রিয় রিয়ালিটি শোয়ের রেটিং যথাক্রমে ৭.৫,৫.৫,৩.৯।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media