whatsapp channel

Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য অতি সুস্বাদু ঘরোয়া উপায়ে ডিমের ঝোল বানানোর রেসিপি শিখে নিন

ডিমের ঝোল রান্না করা সত্যিই খুব সহজ ব্যাপার, বিশেষ করে যারা ব্যাচেলর আছেন বা যাদের রান্না করতে ভারি সমস্যা হয়, তারা কিন্তু চটজলদি বাড়িতে অতিথি আসুক কিংবা নিজেদের মুখের স্বাদ…

Avatar

HoopHaap Digital Media

ডিমের ঝোল রান্না করা সত্যিই খুব সহজ ব্যাপার, বিশেষ করে যারা ব্যাচেলর আছেন বা যাদের রান্না করতে ভারি সমস্যা হয়, তারা কিন্তু চটজলদি বাড়িতে অতিথি আসুক কিংবা নিজেদের মুখের স্বাদ বদলাতে অবশ্যই বানিয়ে ফেলতে পারেন, একেবারে ঘরোয়া উপায়ে ডিমের ঝোল। অসাধারণ স্বাদের ডিমের ঝোল খেয়ে বাড়িতে আসা অতিথিরা অবশ্যই বাহবা জানাবেন।

উপকরণ –
ডিম দশটি
পেঁয়াজ বাটা ৩ টেবিল চামচ
রসুন বাটা ১ টেবিল চামচ
আদা বাটা ১ টেবিল চামচ
টমেটো বাটা ৩ টেবিল চামচ
হলুদ গুঁড়ো ১ চা চামচ
লঙ্কা গুঁড়ো ১ চা চামচ
গরম মশলা গুঁড়া সামান্য
সরষের তেল ৫ টেবিল চামচ
নুন মিষ্টি স্বাদমতো
টক দই এক কাপ

প্রণালী – কড়াইতে সরষের তেল গরম করে তাতে ডিমগুলি হালকা চিনি এবং হলুদ মাখিয়ে এপিট ওপিট করে ভেজে নিতে হবে। গোটা গরম মশলা ফোড়ন দিয়ে পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, টমেটো বাটা দিয়ে ভালো করে কষাতে হবে কষানো হয়ে গেলে টক দই এবং সমস্ত গরম মশলা দিয়ে দিতে হবে। নুন, মিষ্টি স্বাদ মত দিয়ে দিতে হবে। ভেজে রাখা ডিমগুলি দিয়ে দিতে হবে। এরপর কিছুক্ষণের জন্য ঢাকা দিয়ে রাখতে হবে ঢিমে আঁচে ঢাকনা দিয়ে ভালো করে যখন মশলা কষা হয়ে যাবে, তখন ঢাকা খুলে এপিঠ ওপিঠ করে উপরে ধনেপাতা কুচি এবং সামান্য গরম মশলার গুঁড়া ছড়িয়ে, খানিকক্ষণ স্ট্যান্ডিং টাইমে রেখে গরম গরম পরিবেশন করুন ঘরোয়া উপায়ে ডিমের ঝোল।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media