whatsapp channel

Egg Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য ‘রোস্টেড ডিম কারি’ রেসিপি

ডিম খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। ডিমের মধ্যেই পাওয়া যায় প্রচুর পরিমাণে ক্যালসিয়াম, ভিটামিন, প্রোটিন এবং উপযুক্ত। তাই যাদের কোনো রকম কোনো সমস্যা নেই, তারা প্রতিদিন একটি করে ডিম সেদ্ধ…

Avatar

HoopHaap Digital Media

ডিম খাওয়া স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। ডিমের মধ্যেই পাওয়া যায় প্রচুর পরিমাণে ক্যালসিয়াম, ভিটামিন, প্রোটিন এবং উপযুক্ত। তাই যাদের কোনো রকম কোনো সমস্যা নেই, তারা প্রতিদিন একটি করে ডিম সেদ্ধ খেতে পারেন। যারা বেড়ে ওঠা বাচ্চা অথবা যারা অতিরিক্ত খেলাধুলা করেন বা যোগ-ব্যায়াম করে থাকেন শারীরিক পরিশ্রম করেন কিংবা যারা বৃদ্ধ রয়েছেন যাদের হাড়ে ক্ষয় হতে যাচ্ছে ক্রমশ, তারা কিন্তু অনায়াসে প্রতিদিন একটি করে ডিম খেতে পারেন। বাড়িতে অতিথি এলে যদি ফ্রিজে তেমন কিছু না থাকে, তাহলে কিন্তু চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ একটি রেসিপি। সামান্য উপকরণে, আপনার হাতের গুণে একেবারে অসামান্য হয়ে যাবে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন ‘রোস্টেড ডিম কারি’।

উপকরণ-
সিদ্ধ করার ডিম পাঁচটি
কুচি করা পেঁয়াজ ৩ টেবিল চামচ
আদা বাটা ১ টেবিল চামচ
পোড়া টমেটো বাটা ৩ টেবিল চামচ
পোড়া রসুন বাটা ২ টেবিল চামচ
হলুদ গুঁড়ো ১ চা চামচ
লঙ্কা গুঁড়ো স্বাদমতো
ধনেপাতা কুচি স্বাদমতো
নুন চিনি স্বাদমতো
কাঁচা লঙ্কার স্বাদমতো
নুন, মিষ্টি স্বাদ মত
সর্ষের তেল ৪ টেবিল চামচ
মুঠো ধনেপাতা এক মুঠো
গরম মশলার গুঁড়া সামান্য

প্রণালী- কড়াইতে সরষের তেল গরম করে তাতে কুচি করা পেঁয়াজ, আদা বাটা, টমেটো বাটা, রসুন বাটা দিয়ে ভালো করে নাড়াচাড়া করতে হবে। টমেটো এটাও আগে ভালো করে পুড়িয়ে নিতে হবে। ভালো করে নাড়া চাড়া করে নিয়ে সমস্ত গুঁড়ো মশলা দিয়ে দিতে হবে। এরপর সেদ্ধ করা ডিম দিয়ে নুন,মিষ্টি স্বাদমতো দিয়ে দিতে হবে। তারপর সামান্য উষ্ণ গরম জল দিয়ে ঢাকা দিয়ে রাখতে হবে। ঢাকা খুলে ওপরে এক মুঠো ধনেপাতা কুচি এবং কাঁচালঙ্কা, গরম মশলা গুঁড়ো ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন ‘রোস্টেড ডিম কারি’।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media