whatsapp channel

ভাতের সঙ্গে খাওয়ার জন্য দুধ কাতলা বানানোর রেসিপি

কাতলা মাছ আমরা প্রতিদিনই অনেকে খেয়ে থাকি। কিন্তু একটু অন্যরকম কাতলা বানানোর জন্য চটজলদি বানিয়ে ফেলতে পারেন দুধ কাতলা। খুব কম উপাদান দিয়ে কম সময় মধ্যে চটজলদি বানিয়ে ফেলুন দুধ…

Avatar

HoopHaap Digital Media

কাতলা মাছ আমরা প্রতিদিনই অনেকে খেয়ে থাকি। কিন্তু একটু অন্যরকম কাতলা বানানোর জন্য চটজলদি বানিয়ে ফেলতে পারেন দুধ কাতলা। খুব কম উপাদান দিয়ে কম সময় মধ্যে চটজলদি বানিয়ে ফেলুন দুধ কাতলা। বাড়িতে কোন অতিথি আসে কিংবা আপনার প্রতিদিনের জিভের স্বাদ বদলাতে চটজলদি বানিয়ে ফেলুন দুধ কাতলা।

উপকরণ -»
কাতলা মাছ ১০ টুকরো
পেঁয়াজ বাটা ২ টেবিল চামচ
আদা বাটা ১ টেবিল চামচ
দুধ ২ কাপ
বাদাম বাটা এক চামচ
গোলমরিচ গুঁড়ো এক টেবিল চামচ
গোটা গোলমরিচ কয়েকটা
শুকনো লংকা ২ টি
সাদা তেল ১ কাপ
নুন, মিষ্টি স্বাদমতো
ফ্রেশ ক্রিম দুই টেবিল চামচ
তেজপাতা ২ টো

প্রণালী -»
কড়াই এর মধ্যে সাদা তেল গরম করে তাতে নুন দিয়ে মাখানো মাছগুলি ভালো করে ভেজে তুলে রাখতে হবে। এরপর তেলের মধ্যে গোটা গোলমরিচ, শুকনো লঙ্কা এবং তেজপাতা দিয়ে দিতে হবে। এরপর পিয়াজ বাটা আদা বাটা প্রয়োজনমতো নুন মিষ্টি এবং বাদাম বাটা দিয়ে ভালো করে করতে হবে। কষানো হয়ে গেলে এরপরে মাছ গুলি দিয়ে দিতে হবে। সামান্য উষ্ণ দুধ দিয়ে ভালো করে কষাতে হবে। কষানো হয়ে গেলে গোলমরিচ গুঁড়ো এবং কাঁচা লঙ্কা দিয়ে ঢাকা দিয়ে রাখতে হবে। ঢাকা খুলে সামান্য ফ্রেশ ক্রিম দিয়ে ভালো করে নাড়িয়ে চাড়িয়ে ওপরে গোলমরিচ গুঁড়ো এবং চেরা কাঁচালঙ্কা দিয়ে গরম গরম পরিবেশন করুন দুধ কাতলা।

ভাতের সঙ্গে খাওয়ার জন্য দুধ কাতলা বানানোর রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media