whatsapp channel

Bipasha Basu: সম্পূর্ণ বাঙালি রীতিতে মেয়ের মুখেভাতের আয়োজন বিপাশা বসুর, ভিডিও দেখে মুগ্ধ ভক্তরা

2020 সালের নভেম্বর মাসে বিপাশা বসু (Biapasha Basu) ও করণ সিং গ্রোভার (Karan Singh Grover)-এর ঘর আলো করে এসেছিল তাঁদের একরত্তি কন্যাসন্তান দেবী বাসু সিং গ্রোভার (Devi Basu singh Grover)।…

Avatar

Nilanjana Pande

2020 সালের নভেম্বর মাসে বিপাশা বসু (Biapasha Basu) ও করণ সিং গ্রোভার (Karan Singh Grover)-এর ঘর আলো করে এসেছিল তাঁদের একরত্তি কন্যাসন্তান দেবী বাসু সিং গ্রোভার (Devi Basu singh Grover)। দেখতে দেখতে পৃথিবীর বুকে ছোট্ট দেবী কাটিয়ে ফেলল ছয়টি মাস। বাঙালি রীতি মেনে ছয় মাস বয়সে অন্নপ্রাশনের মাধ্যমে শিশুর মুখে তুলে দিতে হয় অন্নের কয়েকটি দানা। বঙ্গতনয়া বিপাশা কলকাতা থেকে দূরে মুম্বইয়ে থেকেও ভোলেননি বাঙালিয়ানা। 10 ই জুন, শনিবার, মুম্বইয়ের বাড়িতে দেবী খেল তার প্রথম ভাত।

চলিত বাঙলা ভাষায় অন্নপ্রাশনকে ‘মুখেভাত’ বলা হয়। দেবীর বেলাতেও তার অন্যথা করেননি তার মা। সুন্দর করে সেজে উঠেছিল বিপাশার মুম্বইয়ের অ্যাপার্টমেন্ট। সাদা-লাল ও সোনালি বেলুন দিয়ে সাজানো হয়েছিল বিপাশা ও করণের অ্যাপার্টমেন্ট। কাঁসার স্বস্তিক চিহ্ন আঁকা থালায় ছিল ধান, দূর্বা ও অন্যান্য আশীর্বাদী উপকরণ। এছাড়াও অপর একটি থালায় সাজানো হয়েছিল বই, টাকার মতো কিছু জিনিস। দেবীকে লাগছিল মা দুর্গার এক রূপ শৈলপুত্রীর মতোই। ছোট্ট লাল রঙের বেনারসি পরে তাকে সাজিয়ে দিয়েছিলেন মা। কপাল চর্চিত করেছিলেন চন্দনে। ছোট্ট দুটি পায়ে ছিল সোনার নুপূর। মাথায় ছিল কনের টোপর। বাবার কোলে বসেছিল দেবী। সুন্দর করে সাজানো দেবীর বাড়ির এক স্থানে ইংরাজিতে লেখা ছিল ‘দেবীর মুখেভাত’।

দেবীর অন্নপ্রাশনের অনুষ্ঠান দেখে মনে হচ্ছিল সেলিব্রিটি নয়, কোনো সাধারণ পরিবারের অনুষ্ঠান। বিপাশা সকলের সাথে মেতে উঠেছিলেন আনন্দে। ঘরোয়া পরিবেশে পরিবার ও অত্যন্ত ঘনিষ্ঠ আত্মীয়দের উপস্থিতিতে সম্পন্ন হয়েছে দেবীর অন্নপ্রাশন। বিপাশা পরেছিলেন লাল রঙের সালোয়ার-কামিজ। কপালের লাল টিপ জুড়ে ছিল মাতৃত্বের রেশ। করণ পরেছিলেন সাদা পাঞ্জাবি-পাজামা ও কালো জহর কোট।

কিছুদিন আগেই দেবীকে একটি অডি গাড়িও উপহার দিয়েছেন করণ ও বিপাশা। মা-বাবার সাথে গাড়ি চড়ে সে ঘুরেও এসেছে। সেই ছবি নিজের ইন্সটাগ্রাম স্টোরিতে শেয়ার করেছিলেন বিপাশা।

 

View this post on Instagram

 

A post shared by Bipasha Basu (@bipashabasu)

whatsapp logo